• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর পোস্ট, নারী গ্রেফতার

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২২, ০৪:৩৫ এএম

প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর পোস্ট, নারী গ্রেফতার

দেশজুড়ে ডেস্ক

ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আপত্তিকর পোস্ট দেয়ার অভিযোগে সোনিয়া আক্তার ওরফে স্মৃতি নামে এক নারীকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (৫ অক্টোবর) সদর উপজেলার পৌর শহরের ৩ নং বেড়াডাঙ্গা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের সময় ওই নারী ফেসবুক লাইভে আসেন। এসময় পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে ওই নারীকে বলতে শোনা যায়, ‘আমার ছোট ছোট দুটি বাচ্চা রয়েছে। আপনারা এত রাতে কেন আসছেন। আমি তো কোনো সন্ত্রাসী নয়। গ্রেফতার করলে দিনে আসেন।’ ওই নারীর কাকুতি-মিনতি কাজে লাগেনি। ওই সময় ওই নারীকে গ্রেফতার করা হয়।

এর আগে বুধবার রাজবাড়ী সদর থানায় মামলাটি দায়ের করেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট রাজবাড়ী জেলা শাখার সদস্যসচিব ও সদর উপজেলার মিজানপুর ইউনিয়ন আ. লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক সামসুল আরেফিন চৌধুরী।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ৩১ শে আগষ্ট গ্রেফতারকৃত সোনিয়া আক্তার তাঁর ফেসবুক পোস্টে লিখেছেন, ‘একজন প্রধানমন্ত্রী হয়ে, সাবেক ৩ বারের প্রধানমন্ত্রীকে যেভাবে কুরুচিশীল বক্তব্য দিলেন। দিলেন বললে ভুল হবে তিনি মাঝে মাঝেই এমন দুর্গন্ধযুক্ত কথা বলেন। তাকে আপনি আপনার জায়গা থেকে কোন জায়গায় রাখবেন? এইগুলো শুনে তার মন্ত্রী মহোদয়েরা হাত তালি দেয়। ভদ্রতা পারিবারিক শিক্ষা, যেটা কেউ ওনাকে কেউ শেখাতে পারে নাই। বাবা-মা সুসন্তান জন্ম না দিলে কবরে গিয়েও গালি শুনতে হয়।’

এ বিষয়ে বুধবার সামসুল আরেফিন চৌধুরী সদর থানায় একটি এজাহার দায়ের করেন। সেই এজাহারের প্রেক্ষিতে দণ্ডবিধি ১৫৩ ও ৫০৫ ধারায় মামলা গ্রহণ করে পুলিশ।

রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহাদাত হোসেন আরও বলেন, বুধবার দুপুরে গ্রেফতারকৃত আসামি সোনিয়া আক্তার স্মৃতিকে আদালতে পাঠানো হয়েছে।

সোনিয়া আক্তার স্মৃতি একই এলাকার প্রবাসী খোকন আহম্মেদের স্ত্রী ও রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাবের প্রতিষ্ঠাতা।

জেডআই/

আর্কাইভ