• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

জেলা পরিষদ ভবনের নির্মাণাধীন ছাদ ধসে নিহত ২

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২২, ০১:৫১ এএম

জেলা পরিষদ ভবনের নির্মাণাধীন ছাদ ধসে নিহত ২

দেশজুড়ে ডেস্ক

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের নির্মাণাধীন নতুন ভবনের ছাদ ধসে দুইজন নিহত হয়েছেন। এতে আরও পাঁচজন আহত হয়েছেন। 

শনিবার (৮ অক্টোবর) বিকাল ৪টার দিকে নতুন ভবনের ছাদ ঢালাই কাজের সময় ভবনের একাংশ ধসে পড়ে এ ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিস ও সেনাবাহিনীর সদস্যরা উদ্ধার কাজ শুরু করে।

নিহতদের একজন হলেন সাজ্জাদ (১৭)। আরেকজনের পরিচয় জানা যায়নি। আহতরা হলেন- মো. রোকন (৩৮), মো. হাসান (২৪), মো. হানিফ (২৫), মো. হানিফ (২৭)৷ মো. সোহেল (২৩)।

প্রত্যক্ষদর্শী ও নির্মাণ শ্রমিকরা জানান, হঠাৎ বিকট শব্দে নির্মাণাধীন ভবনের একাংশ ধসে পড়ে। ধসে পড়া ভবনের নিচে শ্রমিকরা আটকা পড়েন। এ সময় উদ্ধার করা ছয় শ্রমিককে খাগড়াছড়ি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করেন। ওই শ্রমিকের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন আরও পাঁচ শ্রমিক। ওই ভবনের নিচে আরও দুই শ্রমিক আটকা পড়ে আছেন, এমন শঙ্কা থেকে উদ্ধার অভিযান পরিচালনা করছে ফায়ার সার্ভিস ও খাগড়াছড়ি সেনাবাহিনীর উদ্ধারকারী দল।

খাগড়াছড়ি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার রাজেশ বড়ুয়া বলেন, ‘প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- ছাদটি নির্মাণের যে সেন্টারিং তৈরি করা হয়েছে, সেটি দুর্বল ছিল।’

খাগড়াছড়ি সেনা সদর জোনের উপঅধিনায়ক মেজর রিয়াদুল ইসলাম বলেন, ‘সেনাবাহিনী, পুলিশ, ফায়ার সার্ভিস মিলে আমরা নিখোঁজ শ্রমিকদের উদ্ধারে কাজ করছি। আমরা প্রাথমিকভাবে দেখছি ছাদের সেন্টারিং’র ত্রুটির কারণে এ ঘটনা ঘটেছে। তবে চেষ্টা করছি যতদ্রুত সম্ভব উদ্ধার কাজ চালিয়ে যেতে।’

এ বিষয়ে জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী বলেন, ‘বিষয়টি দুঃখজনক। তদন্ত করে দেখা হবে।’ তিনি নিহত ও আহতদের পরিবারের প্রতি সমবেদনা জানান।

জেডআই/

আর্কাইভ