• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

খাগড়াছড়ি জেলা পরিষদ ভবনের ছাদ ধসের ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২২, ০৪:৩৪ পিএম

খাগড়াছড়ি জেলা পরিষদ ভবনের ছাদ ধসের ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি

দেশজুড়ে ডেস্ক

পার্বত্য খাগড়াছড়ি জেলা পরিষদের নতুন ভবনের বারান্দার ছাদ ধসে দুই শ্রমিকের মৃত্যুর ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  ৭ কর্মদিবসের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

শনিবার (৮ অক্টোবর) খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘দুর্ঘটনার পরপরই এর কারণ উদঘাটন ও দায়-দায়িত্ব নির্ধারণে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য কল্যাণ মিত্র বড়ুয়াকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলীকে সদস্য ও এলজিইডির নির্বাহী প্রকৌশলীকে সদস্যসচিব করা হয়েছে।’

প্রত্যক্ষদর্শী ও নির্মাণ শ্রমিকরা জানান, ২২ জন শ্রমিক নির্মাণ কাজ করছিলেন। হঠাৎ বিকট শব্দে নির্মাণাধীন ভবনের একাংশ ধসে পড়ে। ধসে পড়া ভবনের নিচের ছাদ-বারান্দায় শ্রমিকরা আটকা পড়েন। এ সময় উদ্ধার করা ছয় শ্রমিককে খাগড়াছড়ি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করেন।

জেলা পরিষদ চেয়ারম্যান নিহত ও আহতদের পরিবারের প্রতি সমবেদনা জানান। জানা গেছে, নিহতদের পরিবারকে এক লাখ টাকা করে দেয়া হয়েছে। আর আহতদের চিকিৎসার সব ব্যয়ভার গ্রহণ করেছেন তিনি।

এএস/এএল

আর্কাইভ