• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

বঙ্গোপসাগরে জাহাজডুবি: ৩ জনের মরদেহ উদ্ধার

প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২২, ০১:১৪ এএম

বঙ্গোপসাগরে জাহাজডুবি: ৩ জনের মরদেহ উদ্ধার

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে বঙ্গোপসাগরের বহির্নোঙরে ‌‘এমভি সুলতান সানজা’ নামে একটি পাথরবাহী লাইটার জাহাজডুবির ঘটনায় তিন জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। শুক্রবার (১৪ অক্টোবর) কোস্টগার্ডের সদস্যরা এ মরদেহ উদ্ধার  করেন। তবে তাদের পরিচয় জানা যায়নি। এ ঘটনায় এখনও তিন জন নিখোঁজ রয়েছেন।

কোস্টগার্ড পূর্ব জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন কাজী শাহ আলম নিশ্চিত করে বলেন, কোস্টগার্ড শুক্রবার সকালে দুই জন ও বিকালে এক জনের লাশ উদ্ধার করেছে।

তিনি বলেন, বুধবার ১২ অক্টোবর বিকেলে দুইটি জাহাজের মধ্যে সংঘর্ষে এমভি সুলতান সানজা নামের একটি লাইটারেজ জাহাজ ডুবে যায়। খবর পেয়ে কোস্ট গার্ড দ্রুত ঘটনাস্থলে গিয়ে জাহাজটিতে থাকা নয় নাবিকের মধ্যে তিনজনকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়। বাকি ছয় জনের মধ্যে আজ সকালে দুইজন ও বিকেলে একজনের লাশ উদ্ধার করা হয়। বাকি তিনজনকে উদ্ধারের অভিযান চলছে।

ক্যাপ্টেন কাজী শাহ আলম আরও বলেন, এখনো উদ্ধার হওয়া লাশের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

এদিকে, গত মঙ্গলবার (১১ অক্টোবর) রাত দেড়টার দিকে কর্ণফুলী নদীর ইছানগর সি-রিসোর্স ডকইয়ার্ড ঘাট সংলগ্ন এলাকায় ‘এফবি মাগফিরাত’ ডুবে যায়। এতে সাত জন নিখোঁজ হন। এ ঘটনায় বুধবার দিবাগত রাতে ও বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকালে নদীর নতুন সেতু ও পতেঙ্গা এলাকা থেকে মোট ৪ জনের লাশ উদ্ধার করেছে নৌ পুলিশ।

জেডআই/

আর্কাইভ