• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

নারায়ণগঞ্জে নৌকাডুবি, তিন কিশোরের মরদেহ উদ্ধার

প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২২, ০৪:৪৪ পিএম

নারায়ণগঞ্জে নৌকাডুবি, তিন কিশোরের মরদেহ উদ্ধার

দেশজুড়ে ডেস্ক

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে পারাপারের সময় ইঞ্জিনচালিত নৌকাডুবির ঘটনা ঘটেছে। শুক্রবার (১৪ অক্টোবর) রাত ১০টার দিকে শীতলক্ষ্যা নদীর নারায়ণগঞ্জের নবীগঞ্জ ঘাটে এ ঘটনা ঘটে। এতে ৩ জন নিহত হন। নিহত তিন কিশোরের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের সদস্যরা।

নিহতরা হলেন- নারায়ণগঞ্জ শহরের খানপুর এলাকার শাওন (১৫), রিফাত (১৭) ও জিম (১৬)। তারা তিনজন ঘনিষ্ঠ বন্ধু ছিল।

পারিবারিক সূত্রে জানা যায়, শুক্রবার সন্ধ্যার পর শহরের খানপুর এলাকার এগারো বন্ধু মিলে নবীগঞ্জ এলাকায় কদম রসূল দরগার মেলায় ঘুরতে যায়। রাত সাড়ে নয়টায় বাড়িতে ফেরার উদ্দেশ্যে তারা নদী পার হতে নবীগঞ্জ খেয়াঘাট থেকে ইঞ্জিনচালিত একটি ছোট নৌকায় উঠে। তবে ওই কিশোরদের রিজার্ভ ভাড়া করা নৌকায় আরও কয়েকজন যাত্রী তুলে নেয় মাঝি। এতে নৌকাটি বেসামাল হয়ে পড়ে। ঘাট ছেড়ে অল্প কিছুদূর যাওয়ার পর নৌকাটি নদীতে ডুবে যায়। এ সময় অধিকাংশরা সাঁতরে তীরে উঠলেও শাওন, রিফাত ও জিম নামে তিন কিশোর নিখোঁজ থাকে।

বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক ফখরুদ্দিন আহমেদ জানান, নৌকাটিতে ১৪ জন যাত্রী ছিলেন। এদের মধ্যে তিনজন ডুবে গেলেও বাকিরা সাঁতরিয়ে তীরে উঠেছেন। নৌকাডুবির ঘটনায় তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এদের বয়স ১৭ থেকে ১৮। তাদের বাড়ি খানপুর, ডনচেম্বার এলাকায়।

এ বিষয়ে নারায়ণগঞ্জ বন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, ‘অতিরিক্ত যাত্রী বহনের কারণেই নৌকাটি ভারসাম্য রাখতে না পেরে নদীতে ডুবে গিয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

এএস/এএল

আর্কাইভ