• ঢাকা মঙ্গলবার
    ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

ঢাকা-ময়মনসিংহ রুটে বাস চলাচল বন্ধ

প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২২, ০৭:০১ পিএম

ঢাকা-ময়মনসিংহ রুটে বাস চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক

ময়মনসিংহে বিএনপির বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে ঢাকা-ময়মনসিংহ সড়কে বাস চলাচল বন্ধ রেখেছেন পরিবহন মালিক সমিতির নেতা ও শ্রমিকরা। শুক্রবার (১৪ অক্টোবর) রাত থেকে বাস বন্ধ চলাচল বন্ধ করে দেন পরিবহন মালিকরা। এতে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

আজ শনিবার (১৫ অক্টোবর) ময়মনসিংহে বিএনপির বিভাগীয় সমাবেশ রয়েছে, এ সমাবেশে পরিবহন বা বাসে হামলা-ভাঙচুরের আশঙ্কা রয়েছে বলে দাবি পরিবহন মালিকদের। তাই তারা ঢাকা থেকে ময়মনসিংহ ও ময়মনসিংহ থেকে ঢাকাগামী সব বাস চলাচল বন্ধ করে দেন।

খোঁজ নিয়ে জানা যায়, ঢাকা মহাখালি টার্মিনাল থেকে প্রতিদিন বাস ছেড়ে যায় ময়মনসিংহে আজ শনিবার টার্মিনাল থেকে কোনো বাস ছেড়ে যায়নি। তবে সকাল থেকে টার্মিনালটিতে ময়মনসিংহগামী যাত্রীদের ভিড় হয়েছে।

জানতে চাইলে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক সামদানী খন্দকার বলেন, ‘সম্প্রতি চট্টগ্রামে বিএনপি সমাবেশ শেষে পরিবহন শ্রমিকদের ওপর হামলা এবং বাস ভাঙচুর করা হয়েছে। আজ ময়মনসিংহে বিএনপি সমাবেশে একই ঘটনা ঘটতে পারে। তাই এই রুটে বাস চলাচল বন্ধ রেখেছেন মালিকরা।’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশ পাঠানো, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবি, জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ, পুলিশ ও দুর্বৃত্তদের গুলিতে বিএনপি নেতাদের মৃত্যু, হামলা ও মিথ্যা মামলার প্রতিবাদে শনিবার দুপুর ২টায় ময়মনসিংহে বিভাগীয় সমাবেশের ডাক দিয়েছে বিএনপি। আজ ময়মনসিংহ পলিটেকনিকাল ইনস্টিটিউট মাঠে এ গণসমাবেশ অনুষ্ঠিত হবে।


এএস/এএল

আর্কাইভ