• ঢাকা বৃহস্পতিবার
    ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় যুবকের ১৪ বছরের জেল

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২২, ১০:১৯ পিএম

লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় যুবকের ১৪ বছরের জেল

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় হাফিজুর রহমান হাফিজ নামে এক যুবকের ১৪ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। 

মঙ্গলবার (১৮ অক্টোবর) দুপুরে জেলা ও দায়রা জজ আদলতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত হাফিজ সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের বালাইশপুর গ্রামের আলী আহম্মদের ছেলে। তার বিরুদ্ধে সীতাকুন্ড ও চন্দ্রগঞ্জ থানায় একাধিক মাদক মামলা রয়েছে।

পুলিশ ও এজাহার সূত্রে জানা যায়, ২০২১ সালের ৪ আগস্ট রাতে বশিকপুর ইউনিয়নের ফতেহপুর গ্রামে আওয়ামী লীগ নেতা হারুনুর রশিদ ওরফে কসাই হারুনকে কুপিয়ে হত্যা করা হয়। ঘটনার পরদিন নিহতের ছেলে আল আমিন বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানায় অজ্ঞাত ৬-৭ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। 

ওই মামলায় একই বছরের ২০ সেপ্টেম্বর ঢাকা থেকে হাফিজকে গ্রেঢতার করে চন্দ্রগঞ্জ থানা পুলিশ। পরে জিজ্ঞাসাবাদে তিনি হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার সত্যতা নিশ্চিত করেন। একইদিন তার তথ্য অনুযায়ী বালাইশপুরের একটি বাগান থেকে একটি দেশীয় তৈরি এলজি ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করে পুলিশ। পরে দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ পরিদর্শক (এসআই) মজিবুর রহমান বাদী হয়ে তার বিরুদ্ধে চন্দ্রগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

এরপর একই বছরের ১ নভেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই দুলাল মিয়া হাফিজের বিরুদ্ধে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে মঙ্গলবার আদালত এ রায় দেন। এ সময় আসামি হাফিজুর রহমান হাফিজ আদালতে উপস্থিত ছিলেন।

এ বিষয়টি নিশ্চিত করে লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট জসিম উদ্দিন জানান, অস্ত্র মামলায় হাফিজ দোষী প্রমাণিত হয়েছেন। এতে আদালত তাকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন।

এএল/

আর্কাইভ