• ঢাকা শনিবার
    ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

দুর্গম পাহাড়ে জঙ্গি বিরোধী সম্বনিত অভিযানে গ্রেফতার ১০

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২২, ০৪:৫২ এএম

দুর্গম পাহাড়ে জঙ্গি বিরোধী সম্বনিত অভিযানে গ্রেফতার ১০

নিজস্ব প্রতিবেদক

পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি ও বান্দরবানের দুর্গম পাহাড়ে জঙ্গি বিরোধী সম্বনিত অভিযান চালিয়ে নিষিদ্ধ সংগঠন জামাতুল আনসার ও পাহাড়ি বিচ্ছনতাবাদী ১০ সদস্যকে গ্রেফতার করেছে যৌথ বাহিনী। এ সময় বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়। বৃহস্পতিবার (২০ অক্টোবর) র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, নতুন জঙ্গি সংগঠন ‍‍`জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বিয়া‍‍`র ৭ জন এবং পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠনের ৩ সদস্যসহ মোট ১০ জনকে গ্রেফতার করেছে র‍্যাব। বান্দরবান ও রাঙ্গামাটির বিভিন্ন অঞ্চল থেকে তাদের গ্রেফতার করা হয়।

প্রসঙ্গত, তথাকথিত হিজরতের নামে পরিবার থেকে বিচ্ছিন্ন হওয়ার পর গ্রেফতার ১২ জনের দেয়া তথ্যের ভিত্তিতেই র‌্যাব জানতে পারে, নিরুদ্দেশ জঙ্গিরা পার্বত্য চট্টগ্রামের দুর্গম পাহাড়ে প্রশিক্ষণ নিচ্ছে এবং অবস্থান করছে। এরপর গত ১০ অক্টোবর পার্বত্য এলাকায় যৌথ অভিযান শুরু হয়। মূলত, হিজরতের নামে ঘরছাড়া এই জঙ্গিদের শনাক্ত এবং আইনের আওতায় আনতেই অভিযানে নেমেছে র‌্যাব।

বুধবার (১৯ অক্টোবর) দুপুরে রাজধানীর কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে অভিযান নিয়ে কথা বলেন সংস্থাটির লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। তিনি বলেন, অপারেশনে বেশ অগ্রগতি হয়েছে, আমরা বেশ কিছু দূর পর্যন্ত চলে এসেছি। আশা করছি শিগগির কয়েকজনকে আইনের আওতায় আনতে পারবো।

জেডআই/

আর্কাইভ