• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

খুলনায় বাস চলাচল শুরু

প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২২, ০৪:১৩ এএম

খুলনায় বাস চলাচল শুরু

খুলনা প্রতিনিধি

দুই দিন বন্ধ থাকার পর অবশেষে শুরু হয়েছে খুলনায় বাস চলাচল। শনিবার (২২ অক্টোবর) সন্ধ্যায় খুলনা থেকে ১৮ রুটে বাস চলাচল শুরু হয়। এর আগে গত ২১ ও ২২ অক্টোবর খুলনায় সব ধরনের বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিলো জেলা বাস মালিক ও শ্রমিক ইউনিয়নের নেতারা। ১৮ তারিখ মঙ্গলবার রাতে খুলনা জেলা বাস-মিনিবাস মালিক সমিতি ও খুলনা মোটর শ্রমিক ইউনিয়নের নেতা-কর্মীদের আলোচনা সভায় যৌথভাবে এ সিদ্ধান্ত নেয়া হয়।

জেলা বাস মালিক ও শ্রমিক ইউনিয়নের সূত্রে জানা যায়, খুলনা থেকে ১৮টি রুটে ৩ শতাধিক বাস চলাচল করে। মালিক ও শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্তের ফলে এই দুই দিন খুলনা থেকে কোনো বাস ছেড়ে যায়নি প্রবেশও করেনি।

খুলনা মটর বাস মালিক সমিতির কার্যকরী সভাপতি শিবলী বিশ্বাস বলেন, আজ সন্ধ্যা থেকে সব রোডে বাস চলাচলের সিদ্ধান্ত হয়েছে।যেকোনো আন্দোলনের সময় বাসের ক্ষতি হলে তা অন্য কেউ দেয় না মালিককেই ক্ষতিপূরণ গুণতে হয় তাই আমরা এই সময়তে সাধারণত বাস চলাচল বন্ধ রাখি।

খুলনা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাকির হোসেন গণমাধ্যমকে বলেন, ‘মালিকপক্ষের সিদ্ধান্ত আমরা মেনে চলছি। সব রুটে সন্ধ্যা থেকে বাস চলা শুরু হয়েছে।’

আর্কাইভ