• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

এবার রংপুরে মোটর মালিক সমিতির পরিবহন ধর্মঘট

প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২২, ১১:১৭ পিএম

এবার রংপুরে মোটর মালিক সমিতির পরিবহন ধর্মঘট

রংপুর ব্যুরো

মহাসড়ক থেকে তিন চাকার যানবাহন বন্ধসহ রংপুর -কুড়িগ্রাম রুটে প্রশাসনিক হয়রানির প্রতিবাদে রংপুরে পরিবহন ধর্মঘট আহ্বান করেছে জেলা মোটর মালিক সমিতি। বৃহস্পতিবার (২৭ অক্টোবর)বিকেলে সিটি নিউজ ঢাকাকে বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর  জেলা মোটর মালিক সমিতির সভাপতি এ কে এম মোজাম্মেল হক।

তিনি জানান, মহামান্য হাইকোর্টের নির্দেশ অমান্য করে মহাসড়কে তিন চাকার যানবাহন ও লাইসেন্সহীন যানবাহন  চলছে। এছাড়া রংপুর -কুড়িগ্রাম রুটে প্রশাসনিক হয়রানি দিন দিন বেড়েই চলছে। এসবের প্রতিবাদে আমরা এক যৌথ সভায় শুক্রবার (২৮ অক্টোবর) ভোর ৬টা থেকে শনিবার (২৯ অক্টোবর)  সন্ধ্যা ৬টা পর্যন্ত সকল ধরনের গাড়ি চলাচল বন্ধ রাখবো।

এদিকে জানা গেছে, আগামী শনিবার রংপুরে বিভাগীয় গণসমাবেশ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। জ্বালানি তেল ও চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি, নেতাকর্মীদের হত্যা, হামলা ও মামলার প্রতিবাদে ও দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে সারা দেশের দশ বিভাগীয় শহরে সমাবেশের ডাক দেয় বিএনপি।

শনিবার রংপুরে সমাবেশ সমাবেশ সফল করতে নেতাকর্মীরা প্রস্তুতি নিচ্ছেন। জেলা ও উপজেলা পর্যায়েও প্রস্তুতি সভাসহ সমাবেশে উপস্থিতি বাড়াতে প্রচারপত্র বিতরণ, জনসংযোগ, পথসভা করছেন নেতাকর্মীরা।

উল্লেখ্য, গত ২৮ সেপ্টেম্বর বিভাগীয় পর্যায়ে গণসমাবেশের ঘোষণা দেয় বিএনপি। এর মধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ ও খুলনায় সমাবেশ হয়েছে। রংপুর ও বরিশালে আসন্ন। এর বাইরে ১২ নভেম্বর ফরিদপুর, ১৯ নভেম্বর সিলেট, ২৬ নভেম্বর কুমিল্লা, ৩ ডিসেম্বর রাজশাহী এবং ১০ ডিসেম্বর ঢাকায় গণসমাবেশের কর্মসূচি নির্ধারিত আছে।

এআরআই

আর্কাইভ