• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

পরিপূর্ণ নাম না থাকায় ছাত্রলীগ নেতার পদত্যাগ

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২২, ০৪:৩৭ পিএম

পরিপূর্ণ নাম না থাকায় ছাত্রলীগ নেতার পদত্যাগ

মাগুরা প্রতিনিধি

 


নাম শেখ আশরাফুল ইসলাম অক্ষর
কমিটিতে নাম আসলো ‍‍`শেখ অক্ষর‍‍`
 

পূর্ণাঙ্গ নাম না থাকায় জেলা ছাত্রলীগের কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক পদ থেকে অব্যাহতি নিলেন শেখ আশরাফুল ইসলাম অক্ষর নামের এক ছাত্রলীগ নেতা। ২৫ অক্টোবর মাগুরা জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হলে ২৭ অক্টোবর তিনি এই অব্যাহতি পত্র জমা দেন। 

অব্যাহতি পত্রটি ফেসবুকে প্রকাশ হলে আলোচনার জন্ম দেয়। অব্যাহতি পত্র জমা দেয়া শেখ আশরাফুল ইসলাম অক্ষর মাগুরা সিদ্দিকিয়া কামিল মাদ্রাসা যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। অব্যাহতি পত্রে তিনি লেখেন ২৫ অক্টোবর মাগুরা জেলা ছাত্রলীগের যে পূর্ণাঙ্গ কমিটি করা হয় সেখানে শেখ অক্ষর নামে কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক নামের একটি পদ দেখতে পান। 

বিষয়টি তিনি জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হামিদুল ইসলাম হামিদের কাছে জানতে চাইলে তার নাম এবং তার পদের বিষয়টি নিশ্চিত করেন। এ সময় তিনি একই সঙ্গে দুইটি পদের দায়িত্ব গ্রহণ ও নামের ব্যক্তিত্ব বিলীন করে দায়িত্ব পালন করা সম্ভব নয় মর্মে অব্যাহতি পত্র প্রদান করেন। 

অব্যাহতি পত্রে তিনি আরও উল্লেখ করেন, যতদিন ছাত্রলীগের বয়স আছে ততদিন বঙ্গবন্ধুর আদর্শ সৈনিক ও ছাত্রলীগের কর্মী হিসেবে ছাত্রলীগের রাজনীতি করতে চাই। কোনো ভুল বা অপরিপূর্ণ নামের পরিচয়ের দায়িত্ব নিয়ে রাজনীতি করতে চাই না। 

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হামিদুল ইসলাম জানান, নাম ছোট করে লেখার কারণে যদি কেউ পদত্যাগ করে সেটা তার ব্যাপার। আমরা পদত্যাগ পত্র গ্রহণ করেছি। আমাদের দলে কর্মীর অভাব নাই। ওই পদে অন্য কাউকে বসানো হবে।

এএল/

 

আর্কাইভ