• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

পাওনা টাকা উদ্ধারে গাইবান্ধায় আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ, আহত ১০

প্রকাশিত: নভেম্বর ১, ২০২২, ০৫:৫৫ এএম

পাওনা টাকা উদ্ধারে গাইবান্ধায় আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ, আহত ১০

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধার পলাশবাড়ীতে পাওনা টাকা তোলাকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপির সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন। এর মধ্যে গুরুতর আহতদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার (৩১ অক্টোবর) সন্ধ্যায় পলাশবাড়ী পৌর এলাকার তিনমাথা মোড়ে এ ঘটনা ঘটে। আহতরা হলেন, জেলা ছাত্র দলের সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম লিয়াকত, ছাত্রদল কর্মী ইমরান, রাকিবসহ আরও কয়েকজন। 

স্থানীয়রা জানান, পলাশবাড়ী পৌর এলাকার মেডিকেল মোড়ের ব্যাটারী ব্যবসায়ি ইমরান সরকারের সাথে গাইবান্ধা জেলা শহরের ব্রীজ রোডের ব্যাটারী ব্যবসায়ী অলিউর রহমানের ব্যবসায়িক লেনদেন নিয়ে পাওনা টাকা উদ্ধারের জেরে এ সংঘর্ষের ঘটনা ঘটে। 

ব্যবসায়ী অলিউর ইমরান সরকারের কাছ থেকে পাওনা টাকা উদ্ধারের জন্য পলাশবাড়ির তাঁতীলীগের সাবেক নেতা শরিফুজ্জামান প্রধান পল্ববের স্বরনাপন্ন হন। অপর পক্ষে ইমরান বিষয়টি সমাধানের জন্য পলাশবাড়ী পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক শামিম রেজার কাছে যান। এরপর জেরকৃত টাকা নিয়ে শামিম রেজার সাথে শরিফুজ্জামান পল্ববের মোবাইলে বাকবিতন্ডাসহ গালিগালাজ এর ঘটনা ঘটে। পরে রবিবার সন্ধ্যায় শরিফুজ্জামান পল্ববের নেতৃত্বে ৩০/৩৫ জনের একটি গ্রুপ তিনমাথা মোড়ে শামিম রেজাকে বেধড়ক মারপিট করে কোমরের নিচে ছুরিকাঘাত করে। এতে শামিম রেজার অবস্থা বেগতিক হলে তাকে গাইবান্ধা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এরই জের ধরে সোমবার সন্ধ্যায় পলাশবাড়ী পৌর মেয়র গোলাম সারোয়ার বিপ্লবের নেতৃত্বে আবারও যুবলীগ তাঁতীলীগসহ ৪০/৫০ জনের একটি গ্রুপ তিনমাথা মোড় এলাকায় ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের কর্মীদের উপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়। হামলায় দেশীয় অস্ত্র হাসুয়ার চোটে মাথায়, হাতে ও পায়ে আঘাত পেয়ে গুরুত্বর আহত হয় অন্তত ৫ জন। পরে আশংকাজনক অবস্থায় গুরুত্বর আহতদের শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

ঘটনা সত্যতা নিশ্চিত করে পলাশবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) দিবাকর অধিকারী সিটি নিউজ ঢাকাকে বলেন, ‍‍`সংঘর্ষের ঘটনায় বিএনপি ও আওয়ামী লীগের উভয় পক্ষ থানায় এজাহার দিয়েছে। ঘটনার তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।‍‍`

 

এসএই

 

 

আর্কাইভ