• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

৯৯৯ কল করে রক্ষা পান গরু ব্যবসায়ীরা

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২২, ০৬:২৫ পিএম

৯৯৯ কল করে রক্ষা পান গরু ব্যবসায়ীরা

জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটের পুরানাপৈল এলাকা দিয়ে গরু নিয়ে ব্যবসায়ীরা যাচ্ছেন পাবনায়। ওই স্থানে গাড়ি থামায় তিনজন ব্যক্তি। দাবি অন্য স্থানে এক্সিডেন্ট করে আসছেন তারা। ভয়ভীতি দেখিয়ে চাওয়া হয় টাকা। জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল করে রক্ষা পান গরু ব্যবসায়ীরা। চাঁদা দাবি করা ওই তিনজনের মধ্যে ২ জনকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় গরু ব্যবসায়ী আরজু প্রামাণিক বাদী হয়ে একটি মামলা করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন জয়পুরহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম।

গ্রেফতারকৃতরা হলেন- জয়পুরহাট সদরের দস্তপুর গ্রামের আব্দুর রশিদের ছেলে আবু হাসনাত (৩০), শহরের আরামনগর বিশ্বাসপাড়া মহল্লার এনামুল হকের ছেলে নাজমুল হক (৩৮) এবং ওই উপজেলার চক গোপাল গ্রামের মৃত আব্দুস সাত্তারের ছেলে ফরমান আলী (৪৭)।

মামলা বিবরণে জানা গেছে, প্রায় ১০ বছর যাবত উত্তর বঙ্গের বিভিন্ন গরুর হাট থেকে গরু ক্রয় করে নিজ এলাকায় নিয়ে বিক্রয় করে পাবনার গরু ব্যবসায়ী আরজু প্রামাণিকসহ কয়েকজন। বুধবার বিকেল ৩টার দিকে নীলফামারী কালিতলা হাট থেকে গরু কিনে পাঁচবিবি হয়ে পাবনায় উদ্দেশ্যে রওনা করেন তারা। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জয়পুরহাটের পুরানাপৈল এলাকা আরাফাত পেট্রোল পাম্পের সামনে পাকা রাস্তার উপর পৌঁছা মাত্রই হাতের লাঠি দেখিয়ে ব্যবসায়ীদের গরুর বোঝাই গাড়িটি থামায় তিনজন ব্যক্তি। গাড়ির সামনে এসে ভয়ভীতি দেখিয়ে গাড়ি থেকে নামতে বলে ব্যবসায়ীদের। গাড়ি থেকে নেমে আসেন গরু ব্যবসায়ী আরজু প্রামাণিক। তার নিকট আট হাজার টাকা চাঁদা দাবি করে ওই তিন ব্যক্তি। তখন ব্যবসায়ীরা টাকা দিতে অস্বীকার করলে গাড়ি থেকে গরু নামিয়ে গাড়িতে আগুন দিবে বলে ভয়ভীতি দেখিয়ে ত্রাস সৃষ্টি করে। সে সময় ঘটনাস্থলের পার্শ্বে একটি ঘরের ভিতরে আটকে রাখে গরু ব্যবসায়ী আরজু প্রামাণিক ও তার ড্রাইভারকে। পরে অন্যরা জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করলে অতি দ্রুত জয়পুরহাট থানা পুলিশ ঘটনাস্থলে আসে। থানা পুলিশ ঘটনাস্থলে এসে গরু ব্যবসায়ীদের উদ্ধার করে। সেই সঙ্গে আবু হাসনাত ও নাজমুল হককে গ্রেফতার করে পুলিশ, আর ফরমান আলী ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

জয়পুরহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম বলেন, ‘এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। ঘটনাস্থল থেকে আবু হাসনাত ও নাজমুল হক নামে দুই জনকে গ্রেফতার করা গেলেও ফরমান আলী নামে একজন পালিয়ে যায়। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে। বৃহস্পতিবার সকাল ১০টার পরে আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে পাঠানো হয়েছে। আর ব্যবসায়ীরা গরু নিয়ে তাদের (পাবনা) গন্তব্যে চলে গেছেন বলে জানান তিনি।’

এএল/

 

আর্কাইভ