• ঢাকা সোমবার
    ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

নাগরিক জীবন সহজ করতে ডিজিটাল উদ্ভাবনী মেলা

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২২, ১২:১৫ এএম

নাগরিক জীবন সহজ করতে ডিজিটাল উদ্ভাবনী মেলা

ঠাকুরগাঁও প্রতিনিধি

নাগরিক জীবনকে সহজ, সমৃদ্ধ ও স্মার্ট করে গড়ে তুলতে ঠাকুরগাঁওয়ে ডিজিটাল উদ্ভাবনী মেলার আয়োজন করেছে জেলা প্রশাসন। 

আগামিকাল মঙ্গলবার ঠাকুরগাঁও বালক উচ্চ বিদ্যালয় বড় মাঠে সকাল ১১ টায় ডিজিটাল উদ্ভাধনী মেলার আনুষ্ঠানিক উদ্বোধন হবে। মেলা চলবে  ১৫ ও ১৬ নভেম্বর দুই দিন ব্যপী।  

সোমবার বেলা ১২ টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ঘন্টাব্যপী এক প্রেস ব্রিফিং এ এ খবর জানিয়েছেন জেলা প্রশাসক মো.মাহাবুবুর রহমান।

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসকের উপস্থিতিতে মেলার উদ্দেশ্য তুলে ধরে  অতিরিক্ত জেলা প্রশাসক মামুন ভুঁইয়া জানান, প্রযুক্তি বান্ধব নানা উদ্ভাবন ও সেবা তৈরির মাধ্যমে ডিজিটাল বাংলাদেশর কার্যক্রম বাস্তবায়ন সম্ভব হয়েছে। উন্নয়নের অগ্রযাত্রায় ২০৩০ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশকে টেকসই লক্স্যমাত্রা অর্জনে মডেল এসডিজি রাষ্ট্র এবং ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশ সরকার উদ্যোগ গ্রহণ করেছে। প্রতিনিয়ত প্রযুক্তির উন্নয়নের সাথে নিজেদের দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধির পাশাপাশি বিশ্ব দরবারে প্রযুক্তির ক্ষেত্রে নেতৃত্ব প্রদানে কার্যক্রম গ্রহণ করা হয়েছে এ মেলায়। 

তিনি আরও জানান, আবেদনের ভিত্তিতে মেলাতে বিনামূল্যে ৪৫ টি স্টল বরাদ্দ দেয়া হয়েছে। এতে সরকারি অফিস সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করবেন। 

এখান থেকে জেলা পর্যায়ে তিনটি উদ্ভাবনী উদ্যোগকে জাতীয় পর্যায়ে পাঠানো হবে বলে জানান তিনি। 

এ সময় জেলার প্রিন্ট, ইলেক্ট্রিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। 

 

 

এসএই

 

আর্কাইভ