• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সাতক্ষীরায় ডেঙ্গু রোগী বাড়ছে , শিশুসহ ভর্তি দুজন

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২২, ০৮:৫৮ পিএম

সাতক্ষীরায় ডেঙ্গু রোগী বাড়ছে , শিশুসহ ভর্তি দুজন

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। শিশুসহ দুজন ডেঙ্গুতে অক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন স্বাস্থ্য কমপ্লেক্স। জ্বরের সঙ্গে অন্যান্য উপসর্গ থাকায় সোমবার (১৪ নভেম্বর) সকালে পরীক্ষা নিরীক্ষার পর চিকিৎসকরা ডেঙ্গুর বিষয়টি নিশ্চিত করলে তাদেরকে সাতক্ষীরা শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। 

ডেঙ্গু আক্রান্ত রোগীরা হলেন, সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ভুরুলিয়া গ্রামের মো. হাফিজুর রহমানের ছেলে শিশু মোস্তাকিম বিল্লাহ ও একই উপজেলার হায়বাদপুর গ্রামের মৃত শেখ ফরিদ উদ্দীনের ছেলে শেখ জাবের হোসেন।

আক্রান্তদের পরিবার ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, মোস্তাকিম নিজ বাড়িতে অবস্থানকালে ডেঙ্গু আক্রান্ত হয়েছে। যদিও শেখ জাবের হোসেন সম্প্রতি ভারত সফরকালে অসুস্থ হয়ে একদিন আগে দেশে ফেরার পর সোমবার তার ডেঙ্গু সনাক্ত হয়।

শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. সিরুজ্জামান জানান, প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে তাদেরকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। প্লাটিলেটস কমে যাওয়ায় শেখ জাবের হোসেনকে রক্ত দেয়ার পরামর্শ দেয়া হয়েছে। মাঝেমধ্যে এক-দুজন ডেঙ্গু রোগী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য আসছে বলেও তিনি নিশ্চিত করেন।

সাতক্ষীরা সিভিল সার্জন ডা. মোহাম্মদ সবিজুর রহমান জানান, ২০২২ সালের এ পর্যন্ত সাতক্ষীরা জেলায় মোট ৬০ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৫৫ জন রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন। বাকি ৫ জন রোগী বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছে। আতঙ্কিত না হয়ে জনসাধারণকে সচেতন হওয়ার আহ্বান জানান।

 

এসএই/এএল

 

আর্কাইভ