• ঢাকা শনিবার
    ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

জয়পুরহাটে নকল স্বর্ণমুদ্রা বিক্রির অভিযোগে আটক ২

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২২, ০৮:৫৭ পিএম

জয়পুরহাটে নকল স্বর্ণমুদ্রা বিক্রির অভিযোগে আটক ২

লালমনিরহাট প্রতিনিধি

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার ইসমাইলপুর বাজার এলাকা থেকে নকল স্বর্ণমুদ্রা বিক্রির অভিযোগে ২ জনকে আটক করেছে জয়পুরহাট র‍্যাব ক্যাম্পের সদস্যরা।  

গতকাল মঙ্গলবার (২২ নভেম্বর) দিবাগত রাতে প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান জয়পুরহাট র‍্যাব ক্যাম্পের অধিনায়ক মেজর মোস্তফা জামান।

আটককৃতরা হলেন- জেলার সদর উপজেলার কুড়িমাধবপাড়া গ্রামের আব্দুর রশিদের ছেলে মিলন হোসেন (৩২) ও ক্ষেতলাল উপজেলার মোহাব্বত পুর গ্রামের মৃত ফজলুল বারীর ছেলে আব্দুল বারী (৫০)।

র‌্যাব-৫ এর জয়পুরহাট র‌্যাব ক্যাম্প অধিনায়ক মেজর মাস্তফা জামান জানান, প্রতারণার শিকার ভুক্তভোগী জহুরুল ইসলাম অভিযাগ করেন, জেলার আক্কেলপুর উপজেলার  জামালগঞ্জ বাজারের একটি চায়ের দাকানে অভিযুক্তদের সঙ্গে তার পরিচয় হয় এবং পরিচয়ের সূত্র ধরে বন্ধুত্ব গড়ে উঠে।

পরবর্তীত অভিযুক্তরা জানান যে, তাদের এক আতীয় পুকুর খনন করতে গিয়ে একটি স্বর্ণমুদ্রা পেয়েছেন। তারা সেই দুষ্প্রাপ্য স্বর্ণ মুদ্রাটি তার কাছে অল্প দামে বিক্রি করবেন।

এতে লোভে পরে ৩ লাখ ৫০ হাজার টাকার বিনিময় স্বর্ণমুদ্রাটি কিনে স্বর্ণকারের কাছে পরীক্ষা করে দেখেন যে স্বর্ণমুদ্রাটি ভুয়া

পরে মুদ্রাটি ফেরত দিয়ে ৩ লাখ ৫০ হাজার টাকা ফেরত চাইলে অভিযুক্তরা জহুরুলকে  ভয়ভীতি প্রদর্শন করতে থাকেন।

জহুরুলের এমন অভিযোগের সত্যতা নিশ্চিত হয়ে র‌্যাব সদস্যরা ইসমাইলপুর বাজার এলাকা থেকে ওই ২ প্রতারককে গত রাতেই আটক করে।

র‍্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা অপরাধ স্বীকার করেছেন।
এ বিষয় অভিযুক্তদের বিরুদ্ধে আক্কেলপুর থানায় মামলা দায়র করাসহ রাতেই তাদের পুলিশে সোপর্দ করা হয়েছে বলেও জানান স্থানীয় র‍্যাব অধিনায়ক মেজর মোস্তফা জামান।

এএল/

আর্কাইভ