• ঢাকা বুধবার
    ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

পার্বতীপুরে শুরু হয়েছে দুইব্যাপী বিজ্ঞান মেলা

প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২২, ১০:৫৬ পিএম

পার্বতীপুরে শুরু হয়েছে দুইব্যাপী বিজ্ঞান মেলা

নীলফামারী প্রতিনিধি

বিজ্ঞান সচেতনতা সৃষ্টি এবং শিশু, কিশোর ও তরুণদের মধ্যে প্রযুক্তিগত উদ্ভাবনী চেতনা বিকাশের লক্ষ্যে দিনাজপুরের পার্বতীপুরে ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, ৭ম বিজ্ঞান অলিম্পিয়াড ও বিজ্ঞান মেলা শুরু হয়েছে। 

বিজ্ঞান চর্চার প্রতি উৎসাহ বাড়াতে উপজেলার সরকারি, বেসরকারি ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ৪০টি স্টল সীমিত পরিসরে মেলায় অংশগ্রহণ করে। অতিথিবৃন্দ মেলার স্টলগুলো পরিদর্শন করে শিক্ষার্থীদের বিভিন্ন দিক নির্দেশনামূলক কথা বলেন। শনিবার (৩ ডিসেম্বর) দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে কেন্দ্রীয় বাসটার্মিনালে আনুষ্ঠানিকভাবে দুই দিনব্যাপী এ মেলার উদ্বোধন করেন পার্বতীপুর উপজেলা চেয়ারম্যান মো. হাফিজুল ইসলাম প্রামানিক। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ ইসমাঈল। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পার্বতীপুর পৌরসভার মেয়র মো. আমজাদ হোসেন। এ ছাড়াও বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাহমাদুল হাসান, ভাইস চেয়ারম্যান আমিরুল মোমিনীন, রুকশানা বারী রুকু, পার্বতীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসনাত খান, উপজেলা কৃষি কর্মকর্তা মো. রাকিবুজ্জামান ও পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. আহছান হাবীব প্রমুখ। 

মেলায় ক্ষুদে বিজ্ঞানী শিক্ষার্থীরা নিজেদের আবিষ্কৃত বিভিন্ন ধরনের প্রজেক্টের মাধ্যমে প্রদর্শন করেন।


এএল/

আর্কাইভ