• ঢাকা শুক্রবার
    ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কাজিরহাট ফেরীঘাটে পরিবহন মালিকদের চাদাবাজীর অভিযোগ

প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০২২, ০২:২৬ এএম

কাজিরহাট ফেরীঘাটে পরিবহন মালিকদের চাদাবাজীর অভিযোগ

কাজিরহাট ফেরিঘাট পাবনা

পাবনা প্রতিনিধি

কাজিরহাট ফেরি পারাপারের সময় ট্রাক শ্রমিকদের নানান ভোগান্তির সম্মুখীন হতে হয়। এ রুটে সরকার নির্ধারিত ভাড়া থেকে বেশি ভাড়া ও চাঁদাবাজদের অতিরিক্ত টাকা দিয়ে গাড়ি পারাপার করতে হয় বলে অভিযোগ করেন, পাবনা মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম মমিন।

উত্তরবঙ্গের একমাত্র প্রবেশপথ খ্যাত পাবনার কাজিরহাট ফেরিঘাটকে সচল ও সকল প্রকার অনিয়ম অব্যবস্থাপনার বিষয় নিয়ে পাবনা জেলা বাস-ট্রাক মালিক ও বিআইডাব্লিউটিসির কর্মকর্তাদের সঙ্গে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় সভাপতিত্ব করেন বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সবুর আলী।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর)দুপুরে জেলার কাজিরহাট ফেরিঘাটে এ আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভায় অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, পাবনার বিশিষ্ট বাস ব্যাবসায়ী ও বাস মালিক সমিতির সভাপতি সরকার পরিবহনের কর্ণধার মোঃকাফি সরকার, মোটর মালিক সমিতির সাধারণ সম্পাদক মোমিনুল ইসলাম মমিন, মোঃখালিদ নেওয়াজ ডিজিএম (বানিজ্য) বিআইডাব্লিউটিসি, বেড়া উপজেলা চেয়ারম্যান রেজাউল হক বাবু, আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ জহুরুল ইসলাম সহ প্রমুখ ব্যাক্তিরা।

আরও পড়ুনঃ ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে জয়পুরহাটে র‌্যালি ও আলোচনা সভা

এসময় পাবনা বাস মালিক সমিতির সভাপতি কাফি সরকার বলেন, কাজিরহাট ফেরিপারারের জন্য আমাদের বাস সব সময় প্রস্তূত রয়েছে তবে আমাদের ব্যবসায়ীক লোকসানের বিষয়টি আমলে নিয়ে ফেরি ভাড়া কমাতে হবে এবং শিডিউল অনুযায়ী ফেরির যথাযথ ব্যাবস্থা নিতে হবে।এখানে আমাদের বাস মালিকদের সুবিধার বিষয় না নিয়ে, যাত্রীদের সুবিধার কথা বিবেচনা করে এ ব্যবস্থা গ্রহণের দাবী জানান তিনি।

অনিয়মের বিষয়ে  বিআইডাব্লিউটিসির ডিজিএম (বানিজ্য) মোঃখালিদ নেওয়াজ বলেন, আজকের এই আলোচনা সবার সভাপতিকে ধন্যবাদ জানাই সকল বিষয়ে আলোচনা করার ব্যবস্থা গ্রহন করার জন্য। কাজিরহাট ফেরি পারাপারে বিআইডাব্লিউটিসির কোন কর্মকর্তা বা কর্মচারী অনিয়মের সাথে জড়িত থেকে থাকে অবশ্যই ঊর্দ্ধতন কর্মকর্তাদের সাথে আলোচনা করে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

ডিজিএম খালিদ নেওয়াজ ফেরি ভাড়া বৃদ্ধির বিষয়ে আরও বলেন, কাজিরহাট ফেরিঘাটে ফেরিপারাপারে পরিবহন যেন মুখ ফিরিয়ে না নেয় যে জন্য মন্ত্রণালয়ে ফেরি ভাড়া কমানোর জন্য সুপারিশ করা হবে। এবং এ ঘাটে যেন পরিবহন বৃদ্ধি করেন মালিকরা বাস-ট্রাক মালিকদের সহযোগিতা কামনা করেন। সে সময় পাবনা বাস মালিক সমিতির সভাপতি ৫ পরিবহন (বাস) চালানোর সিদ্ধান্তের কথা নিশ্চিত করেন।

কাজিরহাট ফেরিঘাটে অনিয়ম চাঁদাবাজীর অভিযোগের বিষয়ে আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল ইসলাম বলেন, এ ঘাটে বাস-ট্রাক বা অন্যান্য জায়গায় চাঁদাবাজীর ঘটনা ঘটলে আমিনপুর থানা পুলিশ তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে। সে সময় তিনি সবার উদ্দেশ্য করে বলেন অনিয়মের ঘটনা ঘটলে আমাকে জানাবেন দিন রাত চব্বিশ ঘণ্টায় যে কোন সময় বান্দা হাজির হয়ে যাবে।

সভাপতির বক্তব্যে বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সবুর আলী বলেন, কাজিরহাট ফেরি পারাপারে নির্ধারিত ভাড়ার থেকে বেশি ভাড়া নেয়ার প্রমান পাওয়া গেলে আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহণ করা হবে। এতে যদি বিআইডাব্লিউটিসির কর্মকর্তা বা কর্মচারী জড়িতের প্রমান পাওয়া যায় তাদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

এনএমএম

আর্কাইভ