• ঢাকা শনিবার
    ১১ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

বিজয় দিবসে সৈয়দপুরে বিনামূল্যে চক্ষু শিবির

প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২২, ১২:২৭ এএম

বিজয় দিবসে সৈয়দপুরে বিনামূল্যে চক্ষু শিবির

নীলফামারী প্রতিনিধি

মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে নীলফামারীর সৈয়দপুরে ‍‍‘ফিনিক্স ক্লাব‍‍’ ও ‍‍‘পাশে আছি‍‍’ স্বেচ্ছাসেবী সংগঠনের সহযোগিতায় বিনামূল্যে এক চক্ষু শিবির অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৬ ডিসেম্বর) দিনব্যাপী সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ে ওই চক্ষু শিবির অনুষ্ঠিত হয়। সৈয়দপুর কমিউনিটি চক্ষু হাসপাতালের আয়োজনে চক্ষু শিবিরে দুই সহস্রাধিক অসহায় ও গরীব চক্ষু রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চক্ষু শিবিরের শুভ উদ্বোধন করেন সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।

চক্ষু শিবিরে আগত চক্ষু রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবার পাশাপাশি প্রয়োজনীয় ওষুধ ও চশমা প্রদান করা হয়। এ ছাড়াও অপারেশনের জন্য সাড়ে তিন শত রোগীকে বাছাই করে সৈয়দপুর কমিউনিটি হাসপাতালের সার্বিক সহযোগিতায় বিনামূল্যে অপারেশনের ব্যবস্থা করা হয়। শিবিরে চিকিৎসা সহায়তা ও মেডিসিন দেয়া হয় ১২/১৩ শত জনকে, চশমা দেয়া হয় ৯০০ জনকে, অপারেশনের জন্য বাছাই করা হয় ১৭০ জন।

চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন ডা. মো. কামরুল হাসান সোহেলের নেতৃত্বে ঢাকা থেকে আগত তিনজন চক্ষু বিশেষজ্ঞ ও সার্জনসহ ছয় সদস্যের একটি চিকিৎসক দল চক্ষু শিবিরে ওই রোগীদের চিকিৎসা সেবা প্রদান করেন।

 

এনএমএম/এএল

আর্কাইভ