• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

নিহত রিকশা চালকের মেয়েকে চাকরি দিচ্ছেন রাবি ভিসি

প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২২, ১০:০৯ পিএম

নিহত রিকশা চালকের মেয়েকে চাকরি দিচ্ছেন রাবি ভিসি

নীলফামারী প্রতিনিধি

২০০৭ সালে অবৈধ সরকারবিরোধী আন্দোলনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পুলিশের গুলিতে নিহত নীলফামারীর জলঢাকা উপজেলার রিকশা চালক আফজাল আলীর পরিবারকে ২ লাখ ২১ হাজার টাকার আর্থিক সহায়তা দেয়া হয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সাব্বির সাত্তার তাপুর পৃষ্ঠপোষকতায় এই টাকা হস্তান্তর করা হয়। 

গত শুক্রবার (১৬ ডিসেম্বর) নীলফামারীর জলঢাকা উপজেলার গোলমুন্ডা ইউনিয়নের ঘাটেরপাড় এলাকায় আয়োজিত অনুষ্ঠানে টাকার চেক হস্তান্তর অনুষ্ঠানে ভার্চুয়ালী প্রধান অতিথি হিসেবে ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সাব্বির সাত্তার তাপু। 

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক এবং বঙ্গবন্ধু পরিষদ রংপুর ও রাজশাহী বিভাগের সাংগঠনিক সম্পাদক মশিউর রহমানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন নীলফামারী-০৩ আসনের সাবেক সংসদ সদস্য ও জলঢাকা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক গোলাম মোস্তফা। 

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক তাপু বলেন, সে সময়ে সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের বিরুদ্ধে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে আন্দোলন শুরু হয়। আন্দোলন চলাকালে আহত একজনকে রিকশাযোগে রাজশাহী মেডিকেল কলেজে ভর্তি করে দিয়ে ফেরার পথে পুলিশের গুলিতে মারা যান আফজাল। সে সময়ের আন্দোলনে আমিও পুলিশের হামলা-মামলার শিকার হয়েছি। 

সঙ্গে ছিলেন সে সময়ের ছাত্রলীগ নেতা বর্তমানে রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও বঙ্গবন্ধু পরিষদের নেতা মশিউর রহমান। আমরা রিকশা চালক আফজালকে স্মরণীয় করে রাখতে চাই এ জন্য সাধ্যমত চেষ্টা চালিয়ে যাচ্ছি। এ সময় আফজালের ছোট মেয়ে পারুল বেগমকে বিশ্ববিদ্যালয়ে চাকরি দেয়ার প্রতিশ্রুতি দেন উপাচার্য। 

সাবেক সংসদ সদস্য ও জলঢাকা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক গোলাম মোস্তফা জানান, আফজালের পরিবারকে আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ন প্রকল্পের জমি ও ঘর দেয়া হবে। সেটি নিয়ে প্রশাসনের সঙ্গে আমরা আলোচনা করবো। সে আমাদের গর্ব। আমরাও তার জন্য কিছু করতে পারি এটা আমাদের দায়িত্ব।

 

 

এএল/

আর্কাইভ