• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বিশ্বজিৎ হত্যা মামলার পলাতক আসামি নূরে আলম লিমন গ্রেফতার

প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২২, ০৬:০৩ পিএম

বিশ্বজিৎ হত্যা মামলার পলাতক আসামি নূরে আলম লিমন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিশ্বজিৎ হত্যা মামলার পলাতক আসামি নূরে আলম লিমন রাজধানীর মোহাম্মদপুর থেকে গ্রেফতার।

বহুল আলোচিত বিশ্বজিৎ হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি নূরে আলম লিমনকে রাজধানীর মোহাম্মদপুর থেকে গ্রেফতার করেছে র‍্যাব। গ্রেফতার মীর মো. নূরে আলম রংপুরের পীরগাছা উপজেলার মীর মো. নুরুল ইসলামের ছেলে। তিনি দীর্ঘ ১০ বছর ধরে পলাতক ছিলেন।


সোমবার (১৯ ডিসেম্বর) সকালে র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি মো. ফজলুল হক জানান, রোববার সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে রাজধানীর মোহাম্মদপুরের হুমায়ুন রোড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

২০১২ সালের ৯ ডিসেম্বর বিএনপির অবরোধ কর্মসূচি চলাকালে রাজধানীর বাহাদুর শাহ পার্কের পাশে দর্জি দোকানের কর্মচারী বিশ্বজিৎ দাসকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে একদল উশৃঙ্খল লোক, যারা সবাই ছাত্রলীগের নেতাকর্মী ছিলেন। ওই ঘটনায় সূত্রাপুর থানার দায়েরকৃত হত্যা মামলায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) ২১ জন আসামিকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করে।

বিচারিক কার্যক্রম শেষে ২০১৩ সালের ১৮ ডিসেম্বর ঢাকার দ্রুতবিচার ট্রাইব্যুনাল-৪২১ আসামির মধ্যে মীর মো. নূরে আলম ওরফে লিমনসহ ৮ জনকে মৃত্যুদণ্ড ও ১৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

র‌্যাবের এক কর্মকর্তা জানান, হাইকোট মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৮ জনের মধ্যে ২ জনকে বেকুসুর খালাস দেন এবং মীর মো. নূরে আলম ওরফে লিমনকেসহ ৪ জনকে মৃত্যুদণ্ড সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। হাইকোর্টে রায় ঘোষণার সময়ও মীর মো. নূরে আলম ওরফে লিমন পলাতক ছিলেন।  

পরে হাইকোর্ট মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৮ জনের মধ্যে দুই জনকে বেকসুর খালাস দেন এবং লিমনসহ ৪ জনকে মৃত্যুদণ্ড সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড দেন। হাইকোর্টের রায় ঘোষণার সময়ও মীর মো. নূরে আলম ওরফে লিমন পলাতক ছিলেন।

 

সজিব/এএল

আর্কাইভ