• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

নির্বাচনে অংশ নেয়ায় রংপুরে যুবদল সম্পাদক বহিষ্কার

প্রকাশিত: ডিসেম্বর ২৫, ২০২২, ০৩:৩৫ এএম

নির্বাচনে অংশ নেয়ায় রংপুরে যুবদল সম্পাদক বহিষ্কার

রংপুর ব্যুরো

দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে রংপুর সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেয়ায় মহানগর যুবদলের সাধারণ সম্পাদক লিটন পারভেজকে বহিষ্কার করা হয়েছে। যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মামুন হাসান ও সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্নার নির্দেশক্রমে দফতর সম্পাদক কামরুজ্জামান দুলাল সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। একই সঙ্গে রংপুর মহানগর যুবদলের ১ নং যুগ্ম সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম লেলিনকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে।

লিটন পারভেজ রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে ২৩ নং ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দলীয় সূত্রে জানা গেছে, আগামী ২৭ ডিসেম্বর রসিক নির্বাচন অনুষ্ঠিত হবে। দলীয় সিদ্ধান্ত অমান্য করে লিটন পারভেজ ২৩ নং ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বর্তমান সরকারের অধীনে বিএনপি কোনো নির্বাচনে অংশ নেবে না, কেন্দ্রীয় সিদ্ধান্তের আলোকে রংপুর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলে অনেক আগে থেকেই জানিয়ে আসছে।

সিটি নির্বাচনে কেন্দ্রীয় যুবদলসহ বিএনপির শীর্ষ স্থান থেকে মনোনয়ন প্রত্যাহারসহ নির্বাচন থেকে সরে আসার জন্য বলা হয়েছিল। কিন্তু লিটন পারভেজ দলীয় নির্দেশনা কর্ণপাত না করে নির্বাচনে অংশ নেয়ায় কার্যক্রমে যুবদলের সাধারণ সম্পাদক পদ থেকে বহিষ্কার করা হয়।

এ বিষয়ে শনিবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যায় লিটন পারভেজ মুঠোফোনে বলেন, `এ সংক্রান্ত কোনো চিঠি এখনও হাতে পাইনি। তবে লোকমুখে বহিষ্কারের বিষয়টি শুনেছি।‍‍`

এআরআই

আর্কাইভ