• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সমুদ্র সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু

প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২২, ০৯:৫৪ পিএম

সমুদ্র সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার সমুদ্র সৈকতে গোসল করতে গিয়ে এক পর্যটকের মৃত্যু হয়েছে। সোমবার (২৬ ডিসেম্বর) বেলা ১২টার দিকে সৈকতের সীগাল ও সুগন্ধা পয়েন্টের মাঝামাঝি স্থানে এ ঘটনা ঘটে। 

মৃত পর্যটক মোহাম্মদ ইকবাল হোসেন (৫২) ঢাকার গাজীপুর টঙ্গী শেরে বাংলা রোড এলাকার বাসিন্দা মৃত মিন্নত আলীর ছেলে। তিনি স্ত্রী, ছেলে-মেয়ে, মেয়ের জামাইসহ সাতজন কক্সবাজারে বেড়াতে আসেন। তিনি পেশায় একজন ঠিকাদার।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (পর্যটন) মাসুম বিল্লাহ জানান, পর্যটক ইকবাল পরিবারের সদস্যদের নিয়ে কক্সবাজারে বেড়াতে আসেন। সকালে সবাইকে সঙ্গে নিয়ে সুগন্ধা পয়েন্টে গোসল করতে নেমেছিলেন। গোসলের এক পর্যায়ে পানিতেই অজ্ঞান হয়ে পড়েন তিনি। লাইফ গার্ডের সদস্যরা তাকে দ্রুত উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যায়। চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন।

সৈকতের সী সেইফ লাইফ গার্ডের ইনচার্জ ওসমান গণি বলেন, খবর পেয়েছি ইকবালরা সৈকতের সুগন্ধা পয়েন্ট একটি হোটেল ওঠেন। সকাল ১০টার দিকে ইকবাল সমুদ্র সৈকতে ঘুরতে বেরিয়ে সুগন্ধা পয়েন্টে গোসলে নামেন। এ সময় স্রোতের টানে ভেসে যান ইকবাল।

তিনি আরও জানান, বিষয়টি তার পরিবার ঘটনাস্থলে উপস্থিত লাইফগার্ড ও বিচ কর্মীদের অবহিত করলে তাৎক্ষণিক লাইফগার্ড ও বিচ কর্মীরা জেট-স্কি’র সহায়তায় তাকে উদ্ধার তৎপরতা শুরু করেন। এক পর্যায়ে মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে অ্যাম্বুলেন্সযোগে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এ সময় হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

সজিব/এএল

আর্কাইভ