• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৯.২

প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২২, ০৫:৩৯ পিএম

দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৯.২

দিনাজপুর প্রতিনিধি

দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। বুধবার (২৮ ডিসেম্বর) সকাল ৯টার দিকে তেঁতুলিয়ায় তাপমাত্রা ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

এদিকে ভোর থেকে ঘন কুয়াশায় ঢেকে যায় পঞ্চগড় জেলা। ঘন কুয়াশার কারণে জেলার বিভিন্ন সড়ক-মহাসড়কে দুর্ঘটনা এড়াতে ভারী যানবাহনগুলোকে হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে।

জানা গেছে, ঘন কুয়াশা আর কনকনে শীতে কাতর হয়ে পড়েছে সাধারণ মানুষ। গত কয়েক দিনের টানা শীতে দুর্ভোগে পড়েছেন নিম্ন ও খেটে খাওয়া মানুষজন।  তীব্র শীত উপেক্ষা করে কাজের সন্ধানে ছুটছেন তারা।

দিনমুজুর আলম বলেন, তীব্র ঠান্ডায় হাত-পা ককরা হয়ে যাচ্ছে। শীতবস্ত্রের অভাবে কাজ করা যায় না। কেউ আমাদের দিকে দেখেও না। কষ্ট করে দিনযাপন করতে হয়।

ব্যাটারিচালিত অটোরিকশার ভ্যানচালক আতা বলেন, ভ্যান চালিয়ে পরিবার চালাই। তীব্র শীত ও ঘন কুয়াশার জন্য রাস্তাঘাট দেখা যায় না। যাত্রীরাও বাড়ি থেকে সকালে বের হয় না। আমরাও ভাড়া পাই না। আয় কমে গেছে।

আটোয়ারী উপজেলার তোড়েয়া এলাকার সালাম বলেন, মোটরসাইকেল নিয়ে বের হয়েছি; আটোয়ারী থেকে পঞ্চগড়ে আসতে সময় লাগে ৪০ মিনিট। ঘন কুয়াশার কারণে রাস্তাঘাট কিছুই দেখা যায় না। পঞ্চগড়ে আসতে সময় লেগেছে ২ ঘণ্টা। গাড়ি চালানো যায় না।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ সময় সংবাদকে জানান, গত কয়েকদিন থেকে পঞ্চগড়ে  তাপমাত্রা ওঠানামা করছে। বুধবার (২৮ ডিসেম্বর) সকাল ৯টায় তেঁতুলিয়ায় সবর্নিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

আর্কাইভ