• ঢাকা সোমবার
    ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

রোহিঙ্গা ক্যাম্পে মিললো অত্যাধুনিক গ্রেনেডসদৃশ বস্তু

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৩, ০১:০৩ এএম

রোহিঙ্গা ক্যাম্পে মিললো অত্যাধুনিক গ্রেনেডসদৃশ বস্তু

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে (ক্যাম্প-৮ ইস্ট) এক রোহিঙ্গার ঘর থেকে অত্যাধুনিক গ্রেনেডসদৃশ এক বস্তুর সন্ধান মিলেছে। এসময় ঘরের মালিক রোহিঙ্গা মোহাম্মদ নবীকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়।

ক্যাম্প-৮ ইস্ট এর ব্লক বি/৩৯ এ গ্রেনেডসদৃশ বস্তুর সন্ধান পাওয়া বাড়িটি ঘিরে রেখেছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এ ঘটনায় ক্যাম্পজুড়ে আতঙ্ক বিরাজ করছে।

শুক্রবার (৬ জানুয়ারি) জুমার নামাজের পর গ্রেনেডসদৃশ বস্তুটির সন্ধান পায় আইনশৃঙ্খলা বাহিনী। পরে সেনাবাহিনীর উচ্চ পর্যায়ের বিশেষজ্ঞ দলকে ডাকা হয়েছে।

এরআগে একদল দুর্বৃত্তের ছোড়া গুলিতে আহত হন গ্রেনেডসদৃশ বস্তু পাওয়া বসতঘরের মালিক মোহাম্মদ নবী। তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। আহত মোহাম্মদ নবী ক্যাম্প-৮ এর বি/৩৯ ব্লকের বাসিন্দা মোহাম্মদ কাশিমের ছেলে।

সূত্র জানায়, শুক্রবার দুপুর দেড়টার দিকে রোহিঙ্গা ক্যাম্প-৮ ইস্ট এর বি/৩৯ এলাকায় কথিত আরসা সদস্যদের ১০-১২ জনের একটি দল প্রবেশ করে ৫-৭ রাউন্ড গুলি করে। এতে রোহিঙ্গা শরণার্থী মোহম্মদ নবী গুলিবিদ্ধ হন। তাকে উদ্ধার করতে গিয়ে তার ঘরে গ্রেনেডসদৃশ বস্তুটি পাওয়া যায়।

বিষয়টি নিশ্চিত করে ৮ এপিবিএনের (আর্মড পুলিশ ব্যাটালিয়ন) ইনচার্জ (অতিরিক্ত ডিআইজি) মোহাম্মদ আমীর জাফর বলেন, ক্যাম্পের একটি বাসায় গ্রেনেডসদৃশ বস্তু দেখে আপাতত আমরা বসতঘরটি ঘিরে রেখেছি। সরকারের উচ্চ পর্যায়ের সঙ্গে কথা বলে সেনাবাহিনীর বিশেষজ্ঞ বিস্ফোরক দলকে ডাকা হয়েছে। এ নিয়ে পরে বিস্তারিত জানানো হবে।

 

সাজেদ/

আর্কাইভ