• ঢাকা বুধবার
    ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

জন্ম রাজশাহীতে,জন্ম সনদে মা-বাবার জাতীয়তা এলো উগান্ডা, এলাকাজুড়ে সমালোচনা

প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২৩, ০৯:৪২ পিএম

জন্ম রাজশাহীতে,জন্ম সনদে মা-বাবার জাতীয়তা এলো উগান্ডা, এলাকাজুড়ে সমালোচনা

রাজশাহী ব্যুরো

রাজশাহীর পুঠিয়ায় এক শিশুর জন্ম সনদে মা-বাবার জাতীয়তা এসেছে উগান্ডা। উপজেলার ১ নম্বর সদর ইউনিয়নে এ ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকাজুড়ে সমালোচনা শুরু হয়েছে। তবে পরিষদের সংশ্লিষ্টরা বলছেন, এটা সার্ভারের কারণে এমনটি ঘটেছে।

শিশুটির বাবা রকিবুল ইসলাম বলেন, প্রায় ১০ মাস আগে আমাদের একটি ছেলে হয়। গত ডিসেম্বরে তার জন্ম সনদের জন্য পরিষদে আবেদন করা হয়। এদিকে সোমবার সকালে পরিষদ থেকে জন্ম সনদ তুলে নেওয়া হয়। বাড়ি, দেখলাম বাবা-মায়ের জাতীয়তা বাংলাদেশের পরিবর্তে উগান্ডায় লেখা হয়েছে। আর চেয়ারম্যান নিজেই সেই সনদে স্বাক্ষর করেছেন। তিনি বলেন, সোমবার এই ভুলের বিষয়টি পরিষদকে জানানো হলে সংশোধনের জন্য আবারও টাকা দিতে হয়।

নাম প্রকাশ না করার শর্তে ইউনিয়ন পরিষদের এক সদস্য গণমাধ্যমকে বলেন, পরিষদের ডাটা বিরোধী অপারেটররা মাঝেমধ্যেই এ ধরনের ঘটনা ঘটাচ্ছে। বিষয়টি মনিটর করার জন্য চেয়ারম্যান ও অপারেটরকে বারবার অনুরোধ করেও কোনো লাভ হচ্ছে না। তাদের ভুলের মাশুল দিতে।

এ বিষয়ে ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আশরাফ খান ঝন্টু বলেন, এটা আমাদের দোষ নয়, মাঝে মাঝে সার্ভারের কারণে এমনটা হয়। তবে ভুক্তভোগী যদি সংশোধনের জন্য আবেদন করেন, আমরা তা ঠিক করে দেব।

আর্কাইভ