• ঢাকা মঙ্গলবার
    ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ফরিদপুরে তক্ষকসহ পাচারচক্রের ৪ সদস্য গ্রেফতার

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৩, ০৫:৩০ পিএম

ফরিদপুরে তক্ষকসহ পাচারচক্রের ৪ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ফরিদপুরে বিলুপ্তপ্রায় প্রাণী তক্ষকসহ পাচারচক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।
ফরিদপুরে তক্ষকসহ পাচারচক্রের ৪ সদস্য গ্রেফতার

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকালে জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মামুনুর রশীদ তক্ষক পাচারচক্রের ৪ সদস্যকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সোমবার (২৩ জানুয়ারি) রাত ১১টার দিকে জেলা শহরের মধ্য আলীপুরের একটি বসতবাড়ি থেকে ওই চার সদস্যকে গ্রেফতার করা হয়। একই সময় ওই বসতবাড়ি থেকে তক্ষকটি জব্দ করা হয়।

গ্রেফতাররা হলেন ফরিদপুরের ভাঙ্গা উপজেলার মীরাকান্দা গঙ্গাদরদী এলাকার আ. রশিদ মাতুব্বরের ছেলে আল মামুন মাতুব্বর (৪০), একই উপজেলার ধর্মদী গ্রামের আবদুর রাজ্জাকের ছেলে মতিয়ার রহমান (৪৫), ফরিদপুর জেলা শহরের মধ্য আলীপুর এলাকার আবদুর রব শরীফের স্ত্রী তাজিয়া আক্তার (৪২) ও কুষ্টিয়া জেলার পূর্ব আবদালপুর এলাকার আজিজুল হকের ছেলে নাসির উদ্দিন (৪০)।

জেলা গোয়েন্দা পুলিশের ওসি মামুনুর রশীদ জানান, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি কয়েকজন পাচারকারী জেলা শহরের মধ্য আলীপুরের একটি বসতবাড়িতে তক্ষক কেনাবেচা করছেন। এমন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশ একটি টিম ওই বাড়িতে অভিযান চালিয়ে তক্ষক পাচারচক্রের চার সদস্যকে গ্রেফতার করেন। এ সময় ওই বাড়ি থেকে ১৫ ইঞ্চি লম্বা একটি তক্ষক জব্দ করা হয়।

এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান গোয়েন্দা পুলিশের ওই কর্মকর্তা।

আর্কাইভ