• ঢাকা বৃহস্পতিবার
    ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

এক হালি ডিম ১০ হাজার টাকা!

প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২৩, ০৯:৫৪ পিএম

এক হালি ডিম ১০ হাজার টাকা!

মানিকগঞ্জ প্রতিনিধি

এক হালি ডিমের দাম সর্বোচ্চ কতইবা,চুয়াল্লিশ টাকা। তবে কেউ যদি বলে এক হালি ডিম বিক্রি হয়েছে ১০ হাজার টাকায়। তাহলে এ কথা সহজে কেউ বিশ্বাস করতে চাইবে না। 
আর এমন অবিশ্বাস্য ঘটনা ঘটেছে মানিকগঞ্জের সিংগাইরে।
গত রোববার (২৯ জানুয়ারি) রাতে উপজেলার চারিগ্রাম ইউনিয়নের মধ্য চারিগ্রাম কেন্দ্রীয় কবরস্থান ও ঈদগাহ মাঠের উদ্যোগে অনুষ্ঠিত বার্ষিক ওয়াজ মাহফিলে নিলামে এক হালি ডিম ১০ হাজার টাকায় বিক্রি করা হয়।
স্থানীয়রা জানান, মানিকগঞ্জের সিংগাইরে ওয়াজ মাহফিলে কবরস্থান উন্নয়নে দান করা এক হালি ডিম নিলামে উঠালে তা ১০ হাজার টাকায় বিক্রি হয়।
মাহফিলে সভাপতিত্ব করেন ঈদগাহ মাঠের সভাপতি মোনতাজ উদ্দিন। এতে বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন হেমায়েতপুর জয়নাবাড়ী মসজিদের খতিব মুফতি আশেকে এলাহী।
কবরস্থানের উন্নয়নের জন্য মাহফিলে আসা এলাকাবাসীর কাছে বিশেষ আহ্বান জানিয়ে আশেকে এলাহী বলেন, সবাইকে একদিন কবরবাসী হতে হবে। এখানে দান মানে অনেক সোয়াব। তখন এক ব্যক্তি তার সামর্থ্য অনুযায়ী ৪টি মুরগির ডিম কবরস্থানের উন্নয়নে দান করেন।

তখন মাহফিল মঞ্চে আনুষ্ঠানিকভাবে ওই এক হালি ডিম বিক্রি করতে প্রকাশ্যে নিলামে তোলা হয়। ২০০ টাকা থেকে শুরু হয় নিলাম। অনেকে ২০০ থেকে ৮০০ ও ৯০০ টাকাও বলেন। সেসময় হাসান বেপারী নামে এক ব্যক্তি ওই এক হালি ডিমের দাম ১০ হাজার টাকা বলেন। এতে সর্বোচ্চ দাম হওয়ায় তাকে ডিম চারটি দিয়ে দেয়া হয়। তিনি নগদ টাকা দিয়ে ডিম ক্রয় করেন।
এ বিষয়ে হাসান বেপারী জানান, ডিম কেনা তো মুখ্য নয়। এটার মাধ্যমে কবরস্থানের উন্নয়নে শরিক হওয়াই ছিল আসল কাজ।

 

আরিয়ানএস/

আর্কাইভ