• ঢাকা শুক্রবার
    ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সাংবাদিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও হয়রানি বন্ধের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৩, ১০:২০ পিএম

সাংবাদিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও হয়রানি বন্ধের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ

জয়পুরহাট প্রতিনিধি

সময় টেলিভিশনের প্রধান বার্তা সম্পাদক মুজতবা দানিশের বিরুদ্ধে করা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের ও নানাভাবে পুলিশি হয়রানী করার প্রতিবাদে জয়পুরহাটে প্রতিবাদ সভা ও মানববন্ধন করেছেন সাংবাদিকরা।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) বেলা ১১টায় জয়পুরহাট প্রেস ক্লাবের আয়োজনে শহরের পাঁচুর মোড়ের সামনে প্রতিবাদ সভা ও মানববন্ধন করা হয়।

এ সময় সময় টেলিভিশনের স্টাফ রিপোর্টার শাহিদুল ইসলাম সবুজের সভাপতিত্বে বক্তব্য রাখেন জয়পুরহাট প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক রতন কুমার খা, দৈনিক সংবাদের সিনিয়র সাংবাদিক অ্যাডভোকেট নন্দ কিশোর আগরওয়ালা, জয়পুরহাট প্রেস ক্লাবের সাবেক সভাপতি মোস্তাকিম ফাররোখ, সাবেক সাধারণ সম্পাদক খ.ম আব্দুর রহমান রনি, যমুনা টিভির সাংবাদিক আব্দুল আলীম মন্ডল ও দেশ টিভির জেলা প্রতিনিধি রেজাউল করিম রেজা প্রমুখ।

উক্ত সভায় সময় সংবাদের বার্তা প্রধান মুজতবা দানিশ, রংপুর ব্যুরো প্রধান রতন সরকারসহ বিভিন্ন স্থানে ডিজিটাল নিরাপত্তা আইনের নামে হয়রানী বন্ধ করার দাবি জানান। পাশাপাশি এসব মিথ্যা মামলা রুখতে সাংবাদিক সমাজকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান বক্তারা। এ ছাড়াও সাংবাদিকদের বিরুদ্ধে পুলিশি হয়রানির প্রতিবাদ জানান এবং সাগর রুনি হত্যাকাণ্ডের বিচারের চার্জসিট দাখিলসহ সুষ্ঠু বিচারের দাবি জানান।

জয়পুরহাট জেলা শহর ছাড়াও বিভিন্ন উপজেলায় কর্মরত প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন নিউজ পোর্টালের সাংবাদিক ও নানা শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন।

২০২২ সালের ৮ আগস্ট রংপুর বিভাগের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক শামসুল হকের বিরুদ্ধে ফলাফল জালিয়াতির অভিযোগ তদন্তে ৪ সদস্যের কমিটি গঠন শিরোনামে সময় সংবাদে খবর প্রকাশিত হয়। এর প্রেক্ষিতে ২০২২ সালের ২১ সেপ্টেম্বর রংপুরে ডিজিটাল নিরাপত্তা আইনে সময় টেলিভিশনের বার্তা প্রধান মুজতবা দানিশ ও রংপুর ব্যুরো প্রধান রতন সরকারের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

 

এএল/

আর্কাইভ