• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

শ্রেণিকক্ষে সারের গুদাম!

প্রকাশিত: মার্চ ১, ২০২৩, ০৩:৫৫ এএম

শ্রেণিকক্ষে সারের গুদাম!

ছবি: সংগৃহীত

দেশজুড়ে ডেস্ক

মদন উপজেলায় তিয়শ্রী ইউনিয়ন বালালী বাগমারা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতির যোগসাজশে এলাকার প্রভাবশালী ব্যক্তি বিদ্যালয়ের শ্রেণিকক্ষেই গড়ে তুলেছেন সারের গুদাম।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) সরেজমিন গিয়ে বিদ্যালয়ের নবম শ্রেণির কক্ষটিতে ইউরিয়া সারসহ কয়েক শ সারের বস্তা স্তরে স্তরে সাজানো দেখা গেছে। কক্ষটি এমনভাবে তালাবদ্ধ করা হয়েছে, দূর থেকে দেখলে মনে হয় না সেখানে সার আছে। বিদ্যালয়ের শ্রেণিকক্ষে সার রাখার বিষয়টি এলাকায় জানাজানি হলে ছাত্রছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকদের মধ্যে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

কয়েকজন শিক্ষক বলেন, আমাদের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতির সহায়তায় এলাকার একজন প্রভাবশালী দীর্ঘদিন ধরে শ্রেণিকক্ষকে সারের গুদাম বানিয়ে ব্যবসা করে আসছেন।

সার বিক্রেতা একা এন্টারপ্রাইজের মালিক আপেল মাহমুদ জানান, তিনি প্রধান শিক্ষক ও সভাপতিকে ম্যানেজ করেই কয়েক দিন সার রেখেছিলেন। কিন্তু এখন সব সার বিক্রি করে দিয়েছেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওয়াহিদুজ্জামান তালুকদারের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি কিছু জানি না। এ বিষয়ে প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি বলতে পারবেন।

ম্যানেজিং কমিটির সভাপতি রফিকুল ইসলাম স্বপনের সঙ্গে ফোনে বারবার যোগাযোগ করলেও তিনি কল রিসিভ করেননি।

মদন উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিকুল বারী বলেন, বিষয়টি আমার জানা নেই। তবে বিদ্যালয়ে শ্রেণিকক্ষে সার রাখার নিয়ম নেই। খোঁজ নিয়ে দেখব। ঘটনার সত্যতা পেয়ে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

আর্কাইভ