• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

’ঘুমের মধ্যে মাকে মেরে ফেলল কেন ছেলে?

প্রকাশিত: মার্চ ২, ২০২৩, ১২:১৫ এএম

’ঘুমের মধ্যে মাকে মেরে ফেলল কেন ছেলে?

ছবি: সংগৃহীত

দেশজুড়ে ডেস্ক

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ছেলে তার ঘুমিয়ে থাকা মা আকলিমা বেগমকে (৫৫) কুড়াল দিয়ে কুপিয়ে হত্যা করেছে। এই লোমহর্ষক ঘটনা ঘটে গতকাল মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দিনগত রাত ১টার দিকে ঈশ্বরগঞ্জ পৌর শহরের শিমরাইল গ্রামে। এই ঘটনায় ছেলে রকিবুল হককে (২০) গ্রেফতার করেছে পুলিশ। নিহত আকলিমা বেগম ওই এলাকার আব্দুর রাশিদের স্ত্রী। ঈশ্বরগঞ্জ থানার ওসি মোস্তাছিনুর রহমান বুধবার দুপুরে গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রকিবুল আগে থেকেই মানসিক রোগী। সে আবোলতাবোল কথা বলছে। কখনও বলছে আদেশ হয়েছে তাই মাকে মেরে ফেলেছি। আবার কখনও তার মাকে কুড়াল দিয়ে কুপিয়ে হত্যার কথা স্বীকার করেছে। ময়নাতদন্তের জন্য লাশ ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এই ঘটনায় আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে জানান তিনি।

নিহতের ছেলে রাহাত মিয়া জানান, মঙ্গলবার রাতে মা ঘরের লাইট বন্ধ করে শুয়ে ছিলেন। রাত ১২টার পর সবার ছোট ভাই রাহুল ঘরে ঢুকে লাইট জ্বালিয়ে মাকে রক্তাক্ত অবস্থায় দেখে চিৎকার দিলে পরিবারের অন্যরা ছুটে আসেন। পরে উদ্ধার করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। রাহাত মিয়া দাবি করেন, তার ছোট ভাই রকিবুল হক এইচএসসি পাস করেছে। গত দুই থেকে আড়াই বছর আগে বাড়ির জায়গা বিক্রি করে রকিবুল হকের সেনাবাহিনীতে চাকরির জন্য সাত লাখ টাকা দেন স্থানীয় এক দালালকে। চাকরি না হওয়ায় দালাল পালিয়ে যায়। পরে ওই সাত লাখ টাকা আর ফেরত পায়নি রকিব। এরপর থেকে পাগলের মতো আচরণ করছে। এলোমেলো ঘোরাফেরা করে। অনেক চিকিৎসা করালেও সে ভালো হয়নি। রাতে কোনও একসময় মাকে কুড়াল দিয়ে কুপিয়ে হত্যা করেছে।

আর্কাইভ