• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে বরণ করতে প্রস্তুত টুঙ্গিপাড়া

প্রকাশিত: মার্চ ১৭, ২০২৩, ০৪:৩৭ পিএম

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে বরণ করতে প্রস্তুত টুঙ্গিপাড়া

গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় প্রতি বছরের মতো এ বছরও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৩ উদযাপনে কর্মসূচি গ্রহণ করা হয়েছে। শুক্রবার (১৭ মার্চ) সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছাবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন ও বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করবেন।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্স এলাকাজুড়ে পরিষ্কার-পরিচ্ছন্নতা, শোভাবর্ধণের কাজ সম্পন্ন হয়েছে। শিশু সমাবেশের মঞ্চ এবং বই মেলা আয়োজনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

বঙ্গবন্ধুর সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেবেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।

একইসঙ্গে নেয়া হয়েছে পাঁচ স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা। বর্ণিল আলো, পোস্টার, ফেস্টুন আর আলপনায় ছেঁয়ে গেছে টুঙ্গিপাড়ার রাস্তাঘাটসহ বিভিন্ন রাজনৈতিক ও প্রশাসনিক ভবনগুলো। টুঙ্গিপাড়ায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সাধারণ মানুষের মাঝে বইছে আনন্দের জোয়ার।

টুঙ্গিপাড়ায় দিবসটি উদযাপনে মন্ত্রণালয়ের উদ্যোগে শিশু প্রতিনিধির বক্তব্য, বঙ্গবন্ধু ও শিশু অধিকারবিষয়ক প্রামাণ্যচিত্র প্রদর্শন, কাব্য-নৃত্যগীতি আলেখ্যানুষ্ঠান এবং বই মেলার আয়োজন করা হয়েছে। প্রধানমন্ত্রী অনুষ্ঠানে উপস্থিত থেকে সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার প্রদান এবং গরিব মেধাবী শিক্ষার্থীদের মধ্যে আর্থিক অনুদান বিতরণ করবেন।

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগ ছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন বিভিন্ন কর্মসূচি পালন করছে। সরকারি, বেসরকারি টেলিভিশন ও বেতার এ উপলক্ষে বিশেষ অনুষ্ঠান প্রচার করবে।
 

এএল/

আর্কাইভ