• ঢাকা শনিবার
    ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

হাসপাতালের টয়লেটে রেখে যাওয়া সেই শিশু মারা গেছে

প্রকাশিত: মার্চ ২৮, ২০২৩, ০৪:২৪ পিএম

হাসপাতালের টয়লেটে রেখে যাওয়া সেই শিশু মারা গেছে

ছবি: সংগৃহীত

নীলফামারী প্রতিনিধি

নীলফামারীর জলঢাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টয়লেট থেকে উদ্ধার হওয়া শিশুটি মারা গেছে। তবে টয়লেটে সন্তান প্রসব করে পালানোর দুদিন অতিবাহিত হলেও খোঁজ মেলেনি সেই কিশোরী মায়ের।

আজ মঙ্গলবার (২৮ মার্চ) জলঢাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু রেজওয়ানুল কবীর এ তথ‌্য নিশ্চিত করেছেন। এর আগে গত সোমবার (২৭ মার্চ) রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশুটি মারা যায়। পরে জলঢাকা কেন্দ্রীয় কবরস্থানে দাফন সম্পন্ন হয়।

হাসপাতাল সূত্রে জানা গেছে, গত শনিবার দুপুরে জলঢাকার উপজেলার কৈমারী ইউনিয়নের কোটিপাড়া এলাকার এক কিশোরী পেটে ব্যথা নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে আসেন। পরে জরুরি বিভাগে কিছু না বলে টয়লেটে চলে যায় সে। টয়লেটেই একটি ছেলে সন্তান জন্ম দেয় ওই কিশোরী মা। সেই কিশোরী অবিবাহিত হওয়ায় পরিবারের লোকজনের কাছে তার নবজাতকের বাবার পরিচয় কী দেবেন, এমন প্রশ্নের উত্তর খুঁজে না পেয়ে সন্তান প্রসবের পরপরই সটকে পড়েন তিনি। কিছুক্ষণ পর সেখানে বাচ্চার কান্নার শব্দ হলে লোকজনের জড়ো হতে থাকে। পরে হাসপাতালে সিনিয়র নার্স ও দায়িত্বরত চিকিৎসকরা শিশুটিকে উদ্ধার করেন।

ডা. আবু রেজওয়ানুল কবীর বলেন, গত রোববার শ্বাসকষ্টজনিত রোগে উন্নত চিকিৎসার জন্য শিশুটিকে রংপুর মেডিকেল হাসপাতালে পাঠানো হয়েছিল। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার শিশুটি মারা যায়। ইতোমধ্যে তার দাফন সম্পন্ন হয়েছে। কিন্তু সেই কিশোরী মাকে খুঁজে পাওয়া যায়নি।

 

আর্কাইভ