• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

আরসা সন্ত্রাসীদের অস্ত্র সরবরাহ, আরও এক রোহিঙ্গা আটক

প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৩, ০৯:৫৯ পিএম

আরসা সন্ত্রাসীদের অস্ত্র সরবরাহ, আরও এক রোহিঙ্গা আটক

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা) ও সন্ত্রাসীদের কাছে অস্ত্র সরবরাহকালে আরও একজনকে আটক করেছে র‍্যাব। শুক্রবার (৭ এপ্রিল) বিকেলে জেলার সদর উপজেলার বাহারছড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

শনিবার (৮ এপ্রিল) দুপুরে সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাইফুল ইসলাম সুমন।

আটক মো. আরিফ হোসেন ওরফে নাইগ্যা (২৭) ১নং রোহিঙ্গা ক্যাম্প মুচনীর বি ব্লকের বাসিন্দা। এর আগেও বৃহস্পতিবার (৬ এপ্রিল) তিনজনকে আটক করে র‍্যাব-১৫।

অধিনায়ক সাইফুল ইসলাম বলেন, রোহিঙ্গা ক্যাম্পে আরসা বাহিনীর কাছে অস্ত্র সরবরাহের খবর পেয়ে বাহারছড়ায় তল্লাশিচৌকি স্থাপন করা হয়। র‍্যাবের অভিযান টের পেয়ে পালানোর সময় একজনকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে তিনটি ওয়ান শুটার গান, একটি কোয়ার্টার গান, পাঁচ রাউন্ড তাজা কার্তুজ, একটি মোবাইল ও নগদ টাকা উদ্ধার করা হয়।


তিনি আরও বলেন, আরসা সংগঠনকে অস্ত্র সরবরাহকারীদের চিহ্নিত করে আটক করা হচ্ছে। ক্যাম্পে সন্ত্রাসী কর্মকাণ্ডে যারা জড়িত তাদেরকেও চিহ্নিত করে আইনের আওতায় আনতে গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা হয়েছে।

আটকৃত রোহিঙ্গার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন র‍্যাবের এই কর্মকর্তা।


এডিএস/

আর্কাইভ