• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

রাবিতে শিক্ষার্থীকে প্রাণনাশের হুমকি, ছাত্রলীগ নেতা বহিষ্কার

প্রকাশিত: এপ্রিল ১১, ২০২৩, ০১:২১ এএম

রাবিতে শিক্ষার্থীকে প্রাণনাশের হুমকি, ছাত্রলীগ নেতা বহিষ্কার

রাজশাহী ব্যুরো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ হবিবুর রহমান হলের এক আবাসিক শিক্ষার্থীকে মারধর ও প্রাণনাশের হুমকির ঘটনায় অভিযুক্ত ছাত্রলীগ নেতা মনিরুল ইসলামকে বহিষ্কার করেছে ছাত্রলীগ। তিনি রাবি ছাত্রলীগের সহ-সম্পাদক ছিলেন।

সোমবার (১০ এপ্রিল) ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত অনুযায়ী জানানো যাচ্ছে যে, সংগঠন বিরোধী, শৃঙ্খলা পরিপন্থী, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ন হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে মো. মনিরুল ইসলামকে (সহ-সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা) ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হলো।

এ বিষয়ে রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, কিছু দিন আগে হবিবুর রহমান হলে এক শিক্ষার্থীকে নির্যাতনের ঘটনা ঘটে। এতে অভিযুক্ত ছাত্রলীগ নেতা মনিরুল ইসলামের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। হলের মারধরের ঘটনায় আমরা কেন্দ্রীয় ছাত্রলীগকে বিষয়টি অবহিত করি। শিক্ষার্থীদের যেকোনো প্রয়োজনে তাদের পাশে থাকা ছাত্রলীগের দায়িত্ব। ছাত্রলীগের নাম ব্যবহার করে কেউ যদি অপকর্মের সঙ্গে যুক্ত হয়, তাহলে তার দায়ভার কখনোই সংগঠন নেবে না। তারই ধারাবাহিকতায় কেন্দ্রীয় ছাত্রলীগ এই সিদ্ধান্ত নিয়েছে।

উল্লেখ্য, গত ২৬ মার্চ রাতে বিশ্ববিদ্যালয়ের শহিদ হবিবুর রহমান হলের ফয়সাল আহমেদ নামে এক আবাসিক শিক্ষার্থীকে হলের সিট ছাড়া নিয়ে মারধর ও প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ ওঠে ছাত্রলীগ নেতা মনিরুল ইসলামের বিরুদ্ধে। এ ঘটনায় নগরীর মতিহার থানায় একটি অভিযোগও করেন ভুক্তভোগী শিক্ষার্থী।

অভিযোগে তিনি উল্লেখ করেন, ২৬ মার্চ বিকেলে মনিরুল তার রুমে গিয়ে সিট ছেড়ে চলে যেতে বলেন এবং চলে না গেলে প্রাণে মেরে ফেলার হুমকি দেন। এ ঘটনার পরে রাতে আবার মনিরুল ২০-২৫ জনসহ তার কক্ষে গিয়ে বলেন যে, ‘তোকে না রুম থেকে বের হয়ে যেতে বলেছিলাম? তুই এই রুমে এখনো কী করিস? হল কি তোর বাপের? আমার এই ব্লকে থাকতে হলে আমাকে টাকা-পয়সা দিয়ে থাকতে হবে।’

 

বিএস/

আর্কাইভ