• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

আম গাছে দেওয়া বৈদ্যুতিক তারের স্পর্শে দুই ভাইয়ের মৃত্যু

প্রকাশিত: এপ্রিল ১২, ২০২৩, ১০:০৭ পিএম

আম গাছে দেওয়া বৈদ্যুতিক তারের স্পর্শে দুই ভাইয়ের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

রাজধানীর ডেমরা থানার বামৈল এলাকায় বৈদ্যুতিক তারে জড়িয়ে মো. আরিয়ান (৮) ও রায়হান (২) নামে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে।

এই ঘটনা ঘটে (১২ এপ্রিল) বুধবার দুপুরের দিকে।পরে দুই সহোদরকে অচেতন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে পরীক্ষা-নিরীক্ষা শেষে চিকিৎসক ২টা ৫০ মিনিটে তাদের মৃত ঘোষণা করেন।

দুই ভাইকে হাসপাতালে নিয়ে আসা প্রতিবেশী ইয়াসির আরাফাত সিটি নিউজ ঢাকাকে বলেন, আমি একজন কর্মজীবী মানুষ। দুপুরে বাসায় খেতে এসে দেখি আম গাছের পাশে দুই শিশু অচেতন অবস্থায় পড়ে আছে। তাদের দুই পায়ে বিদ্যুৎ লেগেছে বোঝা যায়। পরে তাদের দুজনকে উদ্ধার করে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় সেখান থেকে ঢাকা মেডিকেলে নিয়ে এলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

তিনি আরো জানান, পাশের বাসায় কয়টি আম গাছ আছে ওই আম যাতে কেউ ছিঁড়ে খেতে না পারে সেজন্য গাছের চারপাশ দিয়ে বিদ্যুতের সংযোগ দেওয়া ছিল। সেই তারে জড়িয়ে আজ এ দুই শিশুর মৃত্যু হয়েছে। পাশের বাড়ির ওই বাড়িওয়ালার নাম জানতে পেরেছি দীপু। দুদিন আগেও ওই বিদ্যুতের তারে জড়িয়ে একটি কুকুর মারা গেছে। নিহত দুই শিশুর বাবার নাম মো. মারফত মিয়া। সে পেশায় একজন ভ্যানচালক। আমরা ওই বাড়িওয়ালার দৃষ্টান্তমূলক শাস্তি চাই। 


বিষয়টি নিশ্চিত করে ডেমরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুর রহমান সিটি নিউজ ঢাকা কে বলেন, বিদ্যুতের তারে জড়িয়ে দুই ভাইয়ের মৃত্যুর ঘটনায় আম গাছের মালিকের বাড়িতে স্থানীয় জনতা হামলা চালিয়েছে। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি।


এডিএস/

আর্কাইভ