• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

মেয়ে হত্যার মামলায় মায়ের মৃত্যুদণ্ড

প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২৩, ১০:০৮ পিএম

মেয়ে হত্যার মামলায় মায়ের মৃত্যুদণ্ড

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জে বাবারবা‌ড়ির লোকজ‌নের সঙ্গে বি‌রো‌ধের জে‌রে নি‌জের স্কুলপড়ুয়া মেয়েকে হত্যার দায়ে মা আছমা আক্তার‌কে (৩৬) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (৩০ এপ্রিল) দুপুরে  কিশোরগঞ্জের নারী ও নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক মুহাম্মদ হাবিবুল্লাহ মামলার একমাত্র আসামির উপস্থিতিতে এ রায় দেন। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত মো. আছমা আক্তার কিশোরগঞ্জ সদর উপজেলার লতিবাবাদ ইউনিয়নের পূর্বচরপাড়া গ্রামের মো. সুরুজ মিয়ার মেয়ে।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এম এ আফজল বিষয়‌টি নিশ্চিত করেন।

মামলার বিবরণে জানা যায়, ২০০৮ সালে নাটোরের আশরাফ উদ্দীনের সঙ্গে আছমা আক্তারের বি‌য়ে হয়। ২০১৩ সালে রাজধানীর মহাখালীতে এক সড়ক দুর্ঘটনায় মারা যান আশরাফ উদ্দিন। স্বামীর মৃত্যুর পর তিন বছ‌রের মেয়ে শিউলি আক্তারকে নিয়ে বাবার বাড়িতে চলে আসেন আছমা। ২০১৭ সালে গাজীপুর জেলার জয়দেবপুর এলাকার আবদুল কাদের নামে একজনকে বিয়ে করেন আছমা। কিন্তু তা‌দের ম‌ধ্যে ব‌নিবনা হ‌চ্ছিল না। একপর্যা‌য়ে নতুন স্বামী আছমার সঙ্গে যোগা‌যোগ বন্ধ করে দেন। এসব বিষয় নি‌য়ে বাবার বা‌ড়ির লোকজ‌নের‌ সঙ্গে আছমার মনোমা‌লিন‌্য হয়।


বাবারবা‌ড়ির লোকজ‌নের সঙ্গে পা‌রিবা‌রিক বি‌রো‌ধের জে‌রে ২০২০ সালের ১৬ ফেব্রুয়ারি সকালে ১০ বছর বয়সী শিউলি আক্তারকে স্কুল থেকে ডেকে এনে জোরপূর্বক ইঁদুর মারার কীটনাশক খাই‌য়ে ও শ্বাসরোধ করে হত‌্যা ক‌রেন। শিউলি এক‌টি কিন্ডারগার্টে‌নে তৃতীয় শ্রেণি‌তে পড়ত। এ ঘটনায় ওইদিন রাতেই আছমার বাবা সুরুজ মিয়া বাদী হয়ে কিশোরগঞ্জ মডেল থানায় একটি হত্যা মামলা করেন।

২০২০ সালের ৩১ আগস্ট মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মিজানুর রহমান তদন্ত শেষে আছমাকে একমাত্র আসামি হিসেবে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলার দীর্ঘ শুনানি শে‌ষে রোববার রায় ঘোষণা ক‌রেন আদালত।


এডিএস/

আর্কাইভ