• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সোনা ব্যবসায়ীদের টার্গেট করে ডাকাতি: চক্রের ১২ সদস্য গ্রেফতার

প্রকাশিত: মে ১০, ২০২৩, ০১:১৯ এএম

সোনা ব্যবসায়ীদের টার্গেট করে ডাকাতি: চক্রের  ১২ সদস্য গ্রেফতার

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

রাজধানীতে সোনা ব্যবসায়ীদের টার্গেট করে ডাকাতি করে আসছিল একটি চক্র। তাদের ছিল লোকাল সোর্সও। এরকম একটি আন্তঃজেলা ডাকাত চক্রের ১২ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা জেলা পুলিশ।

পুলিশ জানায়, ডাকাতদের মূল টার্গেট সোনা ব্যবসায়ীরা। ডাকাতির সময় তারা নিজেদের ডিবি পুলিশ হিসেবে পরিচয় দেয়। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ডাকাতি করা ১৭৭ ভরি স্বর্ণ, ৩৮৬ ভরি রূপা উদ্ধার করা হয়েছে।

এর আগে রোববার (৩০ এপ্রিল) নবাবগঞ্জের স্বর্ণ ব্যবসায়ী কৃষ্ণ সাহা বাড়ি থেকে অটোরিকশায় করে আগলা বাজারে যাচ্ছিলেন। পথিমধ্যে হঠাৎ একটি সাদা রঙের মাইক্রোবাস তার গতিরোধ করে। গাড়ি থেকে কয়েকজন নেমে নিজেদের পুলিশ পরিচয় দিয়ে তাকে গাড়িতে তুলে নেয়। এসময় তার সঙ্গে থাকা প্রায় ২৫০ ভরি সোনা,  ৪০০ ভরি রূপা ডাকাতি করে নিয়ে যায়। পরে তাকে মানিকগঞ্জের সিংগাইর এলাকায় গাড়ি থেকে নামিয়ে দেয়।

এ ঘটনায় হওয়া মামলার তদন্ত করতে তদন্ত করতে গিয়ে অন্তত ৮ জেলায় অভিযান চালায় ঢাকা জেলার পুলিশ। পরে এ ঘটনার সঙ্গে জড়ির একটি আন্তঃজেলা ডাকাত দলকে শনাক্ত করা হয়। পরে অভিযান চালিয়ে চক্রের ১২ সদস্যকে গ্রেফতার করে পুলিশ।

ঢাকা জেলা পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামান জানান, যে মাইক্রোবাসটি ব্যবহার করা হয়েছিল, প্রথমে সেটি শনাক্ত করে তার চালককে গ্রেফতার করা হয়। এ ঘটনায় যারা সরাসরি ও পরোক্ষভাবে জড়িত সে চক্রটিকে আমরা গ্রেফতার করেছি।

তিনি জানান, কৃষ্ণ সাহা প্রতিদিন রাতে তার দোকানের মালামালগুলো বাসায় নিয়ে যান এবং সকালে আবার দোকানে নিয়ে আসেন। এ খবরটি ডাকাত দল আগেই লোকাল সোর্সের মাধ্যমে জেনেছিল। তারা আগে থেকেই কৃষ্ণ সাহাকে টার্গেট করে রেখেছিল।

এদিকে ভুক্তভোগী কৃষ্ণ সাহা বলেন, আমার পেছন থেকে একটি মাইক্রোবাস আসে। সেটি থেকে চারজন নেমে আমাকে জোর করে মাইক্রোবাসে তুলে নেয়। তারপর আমাকে চোখ বেঁধে মারধর করে। আমার সঙ্গে থাকা সোনা, রূপা ও নগদ টাকা হাতিয়ে নিয়ে আমাকে মানিকগঞ্জে ফেলে দেয়।

রাজধানীর তাতীবাজারকেন্দ্রীক এরকম আরেকটি ডাকাত চক্রের সন্ধান পাওয়া গেছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

 

জেকেএস/

আর্কাইভ