• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ঘূর্ণিঝড় মোখার আঘাতে রোহিঙ্গা ক্যাম্পের ২৮০০ ঘর ক্ষতিগ্রস্ত, আহত ৭

প্রকাশিত: মে ১৬, ২০২৩, ০১:৫০ এএম

ঘূর্ণিঝড় মোখার আঘাতে রোহিঙ্গা ক্যাম্পের ২৮০০ ঘর ক্ষতিগ্রস্ত, আহত ৭

ছবি: সংগৃহীত

কক্সবাজার প্রতিনিধি

ঘূর্ণিঝড় মোখার আঘাতে কক্সবাজারের উখিয়া ও টেকনাফের ৩৩ টি রোহিঙ্গা ক্যাম্পে দুই হাজার ৮২৬ টি ঘর ছাড়াও লার্নিং শেল্টার, স্বাস্থ্য সেবা কেন্দ্র ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে সাত রোহিঙ্গা নানাভাবে আহতও হন।

কক্সবাজারস্থ শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয় থেকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে পাঠানো ক্ষয় ক্ষতির প্রতিবেদনে এমন তথ্য জানানো হয়েছে।

কক্সবাজারস্থ শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ মিজানুর রহমানের পাঠানো প্রতিবেদনে বলা হয়েছে, মোখার আঘাতে রোহিঙ্গা ক্যাম্পের ১৭৮ টি ঘর সম্পূর্ণ এবং দুই হাজার ৫৪৮ টি ঘর আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।

ক্যাম্পের ৩২ লার্নিং শেল্টার, একটি স্বাস্থ্য সেবা কেন্দ্র, ২৯ টি মসজিদ ও মক্তব, ১৮৩ টি টয়লেট, ৩২ টি গোসল খানা, ২০ টি নলকূপ, ১৩৫ ফুট রাস্তা, ৫৮ টি অন্যান্য স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছে। মোখার সময় ১২০ টি স্থানে ভূমিধস, ২২৬ টি গাছ উপড়ে পড়েছে। এ সময় সাত রোহিঙ্গা আহতসহ ক্ষতিগ্রস্ত রোহিঙ্গা এক হাজার ৬১১ জন। ইতোমধ্যে ঝুঁকিপূর্ণ স্থান থেকে পাঁচ হাজার ৩৮৬ জন রোহিঙ্গাকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে।

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান জানিয়েছেন, ক্ষতিগ্রস্ত ঘরসহ অন্যান্য সব দ্রুত সময়ের মধ্যে সংস্কারের চেষ্টা চলছে।

 

জেকেএস/

আর্কাইভ