• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

খাগড়াছড়িতে আগুনে ৬০ দোকান ভস্মীভূত

প্রকাশিত: মে ১৭, ২০২৩, ০৫:৪৪ পিএম

খাগড়াছড়িতে আগুনে ৬০ দোকান ভস্মীভূত

ছবি: সংগৃহীত

খাগড়াছড়ি প্রতিনিধি

খাগড়াছড়ির দীঘিনালা বাস স্টেশনে ভয়াবহ আগুনে কমপক্ষে ৬০টি দোকান পুড়ে ছাই গেছে। তবে এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

মঙ্গলবার রাত সোয়া ১টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে ফায়ার ব্রিগেড ও সেনাবাহিনীর সদস্যদের এক ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ কয়েক কোটি টাকা হতে পারে বলে দাবি ভুক্তভোগিদের।

খাগড়াছড়িতে ভয়াবহ আগুনে ৬০টি দোকান পুড়ে ছাই

দীঘিনালা ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা পংকজ বড়ুয়া জানান, মঙ্গলবার রাত সোয়া ১টার দিকে খাগড়াছড়ির দীঘিনালা বাস স্টেশন এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সংবাদ পেয়ে দীঘিনালা স্টেশনের দুইটি ও খাগড়াছড়ির দুটি ইউনিট এক ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

স্থানীয়রা জানান, একটি ফুলের দোকানের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত। এতে বাস স্টেশনের কাঁচা ও আধা পাকা ৬০টি দোকান মুহূর্তের মধ্যে পুড়ে যায়।  

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, গভীর রাতে আগুন লাগার কারণে তারা কিছুই রক্ষা করতে পারেননি। তারা এখন প্রায় নিঃস্ব হয়ে গেছেন এবং সরকারের সহযোগিতা চেয়েছেন।

২ নম্বর বোয়ালখালী ইউপি চেয়ারম্যান ও বাজার কমিটির সভাপতি চয়ন বিকাশ চাকমা বলেন, তিনি ব্যবসায়ীদের সাথে বসে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় করছেন এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে কথা বলে ব্যবসায়ীদের ক্ষতি কিভাবে পুষিয়ে নেওয়া যায় সে আলোচনা করবেন।

 

জেকেএস/

আর্কাইভ