• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

কিশোরগঞ্জে হাসপাতালে চুরি যাওয়া যন্ত্রাংশ ঢাকায় উদ্ধার, গ্রেফতার ৩

প্রকাশিত: জুলাই ৩১, ২০২৩, ০৭:৫৫ পিএম

কিশোরগঞ্জে হাসপাতালে চুরি যাওয়া যন্ত্রাংশ ঢাকায় উদ্ধার, গ্রেফতার ৩

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

কিশোরগঞ্জ চক্ষু হাসপাতাল থেকে চুরি যাওয়া প্রায় ৬৬ লাখ টাকার অত্যাধুনিক যন্ত্রাংশসহ তিন চোরকে ঢাকা থেকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

রোববার (৩০ জুলাই) সকালে ঢাকার মিরপুর ও পশ্চিম আঁগারগাও থেকে তাদের গ্রেফতার করা হয়। সোমবার (৩১ জুলাই) সকালে আসামিদের আদালতে সোপর্দ করা হয়েছে।

গ্রেফতাররা হলেন: রাজধানীর কাফরুল এলাকার আ. গফুরের ছেলে আরিফুর রহমান (৩৫), কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার পাইকশা গ্রামের আ. রশিদের ছেলে রবিউল ইসলাম (৩১) ও সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার ধুলাউরি গ্রামের মৃত আহাম্মেদ আলীর ছেলে এফ এম রেজাউল করিম (৬০)। তারা সবাই ঢাকায় বসবাস করেন।

কিশোরগঞ্জ সিআইডির বিশেষ পুলিশ সুপার সৈয়দ মুহাম্মদ ফরহাদ এ তথ্য নিশ্চিত করেছেন।

সিআইডি সূত্র জানায়, গত ১২ মে কি‌শোরগঞ্জ সদর উপজেলার লতিবাবাদ ইউনিয়নের চক্ষু হাসপাতালের ৬৫ লাখ ৮৩ হাজার ২৫০ টাকার চক্ষু পরীক্ষা ও ট্রিটমেন্টের মেশিনসহ সংস্থার গুরুত্বপূর্ণ কাগজপত্র চুরি হয়।

এ ঘটনায় কিশোরগঞ্জ সদর মডেল থানায় ১৩ মে কিশোরগঞ্জ চক্ষু হাসপাতালের প্রশাসক মাহসুরা খন্দকার বাদী হয়ে একটি চুরির মামলা দায়ের করেন। পরে কিশোরগঞ্জ সদর মডেল থানার উপপরিদর্শক রোকনুজ্জামান ১৭ মে থেকে ২৫ জুন পর্যন্ত মামলাটি তদন্ত করেন।

গত ২৫ জুন পুলিশ সদর দফতরের আদেশে মামলাটির তদন্তভার পায় কিশোরগঞ্জ সিআইডি। তদন্তভার পাবার পর অল্প সময়ের মধ্যে চুরির সঙ্গে জড়িতদের শনাক্ত ও তিনজনকে গ্রেফতার করতে সক্ষম হয় কিশোরগঞ্জ সিআইডি।

কিশোরগঞ্জ সিআইডির বিশেষ পুলিশ সুপার সৈয়দ মুহাম্মদ ফরহাদ জানান, চক্ষু হাসপাতালের চুরির ঘটনাটি আমরা খুবই গুরুত্বের সঙ্গে তদন্ত করেছি। অল্প সময়ের মধ্যে আমরা এ ঘটনায় জড়িতদের শনাক্ত করে তিনজনকে গ্রেফতার করেছি। এ চুরির সঙ্গে জড়িত অন্য আসামিদেরও শনাক্ত করেছি আমরা। দ্রুতই তাদের গ্রেফতার করে এ মামলার পূর্ণাঙ্গ একটা তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করতে পারবো। আজ সোমবার গ্রেফতারদের আদালতে পাঠানো হয়েছে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ