• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

হাতিয়ার জেলেপল্লিতে জাতিসংঘের সহকারী মহাসচিব উইগনারাজা

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৩, ০২:১৮ এএম

হাতিয়ার জেলেপল্লিতে জাতিসংঘের সহকারী মহাসচিব উইগনারাজা

সিটি নিউজ ডেস্ক

নোয়াখালীর হাতিয়া উপজেলা জেলেপল্লি পরিদর্শন করেছেন জাতিসংঘের সহকারী মহাসচিব এবং জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের আঞ্চলিক পরিচালক কান্নি উইগনারাজা।

রোববার সকালে তিনি বুড়িরচর ইউনিয়নের রেহানিয়া গ্রামের বেড়িবাঁধে বসবাস করা জেলেপল্লিটি পরিদর্শন করেন। তিনি জেলে পরিবারের সদস্যদের সঙ্গে কথাও বলেন।

এ সময় তার সঙ্গে ছিলেন- প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক নাফিউল হাসান, পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক মিয়া মো. মাইনুল কবির, শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. মিজানুর রহমান এবং ইউএনডিপির বাংলাদেশ কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এর আগে সকালে হেলিকপ্টারযোগে ঢাকা থেকে হাতিয়ার বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের মাঠে নামেন তারা। পরে উপজেলা প্রশাসনের সঙ্গে এক মতবিনিময় সভায় অংশগ্রহণ করে প্রতিনিধি দলটি। দুপুরে প্রতিনিধি দলটি হেলিকপ্টারযোগে ভাসানচরের উদ্দেশ্যে রওনা করে।

মতবিনিময় সভায় জাতিসংঘের সহকারী মহাসচিব বলেন, আমরা এসেছি কিছু দেওয়ার জন্য নয়; আপনাদের জীবনমান সম্পর্কে জানার জন্য। কিভাবে প্রান্তিক মানুষের জীবনমান উন্নয়ন করা যায়, তা নিয়ে আমরা আগামীতে কাজ করব।

আর্কাইভ