• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিকে ২৯ বছর পর ধরল র‌্যাব

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৩, ০৩:২৬ এএম

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিকে ২৯ বছর পর ধরল র‌্যাব

ছবি: সংগৃহীত

ফরিদপুর প্রতিনিধি

দীর্ঘ ২৯ বছর পর গোপালগঞ্জ জেলা সদর এলাকায় চাঞ্চল্যকর চা দোকানদার সেকেন্দার শেখ হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. মিজান ওরফে শাহিনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০।

ফরিদপুর জেলার ভাঙ্গা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। মিজান (৪৬) গোপালগঞ্জ সদর উপজেলার কাঠি গ্রামের মৃত ওয়াদুদ দফাদারের ছেলে।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) দুপুরে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১০ এর কোম্পানী অধিনায়ক লে: কমান্ডার কে এম শাইখ আকতার।

জানা যায়, গোপালগঞ্জ জেলা সদর উপজেলার তেলিগতি এলাকার বাসিন্দা মৃত নজির শেখের ছেলে সেকেন্দার শেখ (৩০) কাঠি বাজারে চায়ের দোকান দিয়ে জীবিকা নির্বাহ করতেন। গত ১৯৯৪ সালের ১৪ জানুয়ারি রাতে সেকান্দার প্রতিদিনের মতো চা বিক্রি শেষে তার নিজ বাড়ির উদ্দেশে রওনা করেন।
পথিমধ্যে কাঠিপশ্চিম পাড়া এলাকায় পৌঁছালে রাস্তার পাশে ৭/৮ জন লোককে ফাঁকা জমির ওপর বসে থাকতে দেখে সেকান্দার তাদের দিকে টর্চ লাইটের আলো ফেলে।

টর্চ লাইটের আলোতে সে দেখতে পায় তারা সেখানে বসে গাঁজা সেবন করছে। সেকান্দার তাদের গাঁজা সেবনে মৌখিকভাবে বাধা দিলে মিজান ওরফে শাহিনসহ তার অন্যরা সেকান্দারের ওপর ক্ষিপ্ত হয়ে তাদের কাছে থাকা ধারালো ছুরি দিয়ে সেকান্দারের বুকে, পেটে ও শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়ি কুপিয়ে নৃশংসভাবে হত্যা করে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

পরবর্তীতে স্থানীয় লোকজন পুলিশকে খবর দিলে গোপালগঞ্জ সদর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সেকান্দারের মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গোপালগঞ্জ সদর হাসপাতালের মর্গে পাঠায়। হত্যাকাণ্ডের ঘটনায় সেকেন্দার শেখের ভাই এনায়েত শেখ বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

র‌্যাব-১০ এর কোম্পানী অধিনায়ক লে. কমান্ডার কে এম শাইখ আকতার জানান, মামলা রুজুর বিষয়টি জানতে পেরে হত্যাকাণ্ডে জড়িত সবাই আত্মগোপনে চলে যায়। তাদের মধ্যে মিজান ওরফে শাহিন উক্ত হত্যাকাণ্ডের পর কৌশলে মালয়েশিয়া চলে যায়। দীর্ঘদিন মালয়েশিয়া অবস্থান করার পর দেশে ফিরে আসে। পরবর্তীতে সে ফরিদপুর জেলার ভাঙ্গাসহ দেশের বিভিন্ন এলাকায় তার নাম ও পরিচয় গোপন করে লোকচক্ষুর আড়ালে চুপিসারে জীবনযাপন করতে থাকে।

তিনি আরও জানান, ঘটনাটি জানতে পেরে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল চাঞ্চল্যকর চা দোকানদার সেকান্দার শেখ হত্যাকাণ্ডে জড়িত আসামিদের আইনের আওতায় আনতে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।
কে এম শাইখ আকতার জানান, এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতির রাতে ফরিদপুর জেলার ভাঙ্গা এলাকায় অভিযান পরিচালনা করে চাঞ্চল্যকর চা দোকানদার সেকান্দার শেখ হত্যা মামলায়  যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মিজান ওরফে শাহিনকে (৪৬) গ্রেফতার করা হয়। দীর্ঘ ২৯ বছর ধরে দেশে-বিদেশে পলাতক ছিলেন মিজান। গ্রেফতারকৃত মিজানকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ