• ঢাকা মঙ্গলবার
    ০৭ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

দরজা বন্ধ করে ২ ছাত্রকে বেত্রাঘাত, ভিডিও করতেই তেড়ে আসেন প্রধান শিক্ষক!

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৩, ০৮:১৫ পিএম

দরজা বন্ধ করে ২ ছাত্রকে বেত্রাঘাত, ভিডিও করতেই তেড়ে আসেন প্রধান শিক্ষক!

ছবি: সংগৃহীত

নরসিংদী প্রতিনিধি

নরসিংদীর শিবপুরে দুই শিশু শিক্ষার্থীকে দরজা বন্ধ করে বেধড়ক বেত্রাঘাত করার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) শিক্ষা উপকরণ নষ্ট করার কারণে উপজেলায় সৈয়দনগর দড়িপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আমেনা বেগম তাদের বেত্রাঘাত করেন। এ সময় ভিডিও করতে গেলে অভিভাবকদের ওপড় চটে গিয়ে তেড়ে আসনে তিনি।

এ ঘটনায় একই দিন বিকেলে শিশু শিক্ষার্থীর বাবা কাজল মিয়া ভারপ্রাপ্ত ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে শিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

শিশু শিক্ষার্থীরা হলেন- আহাদ মিয়া (৮) ও শাহেদ (৮)। তারা দুজনই তৃতীয় শ্রেণির ছাত্র।

অভিভাবকরা অভিযোগ করে জানান,  শিক্ষা উপকরণ নষ্ট করার কারণে দুই শিক্ষার্থীকে অফিস রুমে ডেকে নিয়ে দরজা বন্ধ করে বেধড়ক বেত্রাঘাত করেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আমেনা বেগম। ওই শিশু শিক্ষার্থীদের বাড়ি বিদ্যালয়ের পাশে থাকায় তাদের চিৎকার শুনে অভিভাবকরা এগিয়ে এসে দরজা খুলতে বলেন।

পরে ভিতরে গিয়ে বেত্রাঘাত করতে দেখেন তারা। এ সময় একজন অভিভাবক ভিডিও করেন, যাতে শিক্ষক আমেনা বেগমকে বেত উঁচিয়ে কথা বলতে শোনা যায়। ভিডিওতে শিশু শিক্ষার্থীদের বেত্রাঘাত করা আইনত নিষেধ জানালেও, কোন আইনে আছে যে বেত্রাঘাত করা যাবে না বলে অভিভাবকদের ওপর চড়াও হতে দেখা যায় শিক্ষক আমেনা বেগমকে। ওই শিশু শিক্ষার্থীদের শরীরের বিভিন্ন স্থানে বেত্রাঘাতের চিহ্ন দেখা যায়।

এ বিষয়ে সৈয়দনগর দড়িপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আমেনা বেগম জানান, এক হাজার টাকা দিয়ে একটি শিক্ষা উপকরণ এনেছি। তারা তা নষ্ট করে ফেলেছে। তাই অফিস রুমে ডেকে এনে জিজ্ঞেস করেছি।

বেত্রাঘাতের বিষয়টি অস্বীকার করে শুধু ভয় দেখানো হয়েছে বলে জানান শিক্ষক আমেনা বেগম।

এ বিষয়ে শিবপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা শাহ মোহাম্মদ সজিব জানান, আমি মঙ্গলবার বিকেলে এই উপজেলায় নতুন জয়েন করেছি। ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ পেয়েছি। উপজেলা শিক্ষা অফিসারকে অবহিত করা হয়েছে। এ বিষয়ে খবর নিয়ে তদন্ত করে ব্যবস্থা নেয় হবে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ