• ঢাকা বৃহস্পতিবার
    ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

চুয়াডাঙ্গার দুই আসনে আ.লীগের মনোনয়ন পেলেন ছেলুন ও টগর

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২৩, ০৫:০৯ এএম

চুয়াডাঙ্গার দুই আসনে আ.লীগের মনোনয়ন পেলেন ছেলুন ও টগর

চুয়াডাঙ্গা প্রতিনিধি

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থীদের তালিকা চূড়ান্ত করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। চুয়াডাঙ্গা-১ ও ২ আসনে টানা ৪র্থ বারের মতো আওয়ামী লীগের চূড়ান্ত মনোনয়ন পেলেন বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন ও আলী আজগার টগর।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সেখানে সাংবাদিকদের কাছে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের তালিকা দেওয়া হয়।

চুয়াডাঙ্গা-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এর আগে ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৪ সালের দশম জাতীয় সংসদে তিনি হুইপের দায়িত্ব পালন করেন। সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন বর্তমানে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

অন্যদিকে, চুয়াডাঙ্গা-২ আসনে হাজী আলী আজগার টগর এবার দিয়ে টানা ৪র্থ বারের চুয়াডাঙ্গা-২ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হলেন। এর আগে তিনি ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে দলীয় প্রতীকে অংশ নিয়ে সাংসদ নির্বাচিত হন। তিনি চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি ছিলেন।

এর আগে রোববার সকাল ১০টায় দলীয় ও সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে একটি সভা অনুষ্ঠিত হয়। সেখানে সব মনোনয়নপ্রত্যাশীর সঙ্গে মতবিনিময় করেন দলীয় সভানেত্রী শেখ হাসিনা।

প্রসঙ্গত, গত ১৮ নভেম্বর থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি শুরু হয়। ২১ নভেম্বর সন্ধ্যায় মনোনয়নপত্র সংগ্রহের শেষ দিনে দলটির দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া জানান, ৩ হাজার ৩৬২টি মনোনয়নপত্র বিক্রি করেছে আওয়ামী লীগ। এতে ক্ষমতাসীন দলটির আয় হয়েছে ১৬ কোটি ৮১ লাখ টাকা।

ঘোষিত তফসিল অনুযায়ী প্রার্থীদের মনোনয়ন ফরম দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়নের আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর।

প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত চলবে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৭ জানুয়ারি।

এদিকে দলীয়  মনোনয়ন পাওয়ায় জীবননগর শহরে আনন্দ মিছিল করেন জীবননগর পৌর আওয়ামীলীগের নেতৃবৃন্দ। এ সময় উপস্থিত ছিলেন জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী মোঃ হাফিজুর রহমান, জীবননগর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি গোলাম মোর্তুজা,  জীবননগর পৌর সভার মেয়র মোঃ রফিকুল ইসলাম, জীবননগর পৌর সভার সাবেক মেয়র মোঃ জাহাঙ্গীর আলম, পৌর কাউন্সিলার সোয়েব আহমেদ অঞ্জন, জামাল হোসেন খোকন প্রমুখ।

আর্কাইভ