• ঢাকা রবিবার
    ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

গোপালগঞ্জে কাজে ডেকে নিয়ে শ্রমিক হত্যার অভিযোগ

প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২৩, ০১:৫৪ এএম

গোপালগঞ্জে কাজে ডেকে নিয়ে শ্রমিক হত্যার অভিযোগ

ছবি: সংগৃহীত

গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায় কাজের জন্য ডেকে নিয়ে তাহাজ্জত শেখ (১৭) নামে এক শ্রমিককে বাড়ি থেকে ডেকে নিয়ে হত্যার অভিযোগ উঠেছে। নিহত তাহাজ্জত উপজেলার খায়েরহাট গ্রামের মো. হামিদ শেখের ছেলে। সে দিনমজুরের কাজ করত।

নিহতের বাবা হামিদ শেখ অভিযোগ করে জানান, বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) রাত সাড়ে ৮টার দিকে খায়েরহাট গ্রামের রাব্বি ও নসিমন চালক মমিন বাঁশ বোঝাইয়ের কথা বলে তাহাজ্জতকে বাড়িতে নিয়ে যায়। শুক্রবার ভোরে রাব্বি ও নসিমন চালক মমিনের মা ভ্যানে করে তাকে বাড়িতে নিয়ে যায়। সে ঢাকা-খুলনা মহাসড়কে সড়ক দুর্ঘটনায় আহত হয়েছে বলে জানান তারা। পরে তাহাজ্জতকে কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় তাহাজ্জত। পাঁচ মাস আগে এলাকায় একটি হত্যাকাণ্ডের ঘটে। সে ঘটনার জেরেই তাহাজ্জতকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে ধারণা করছেন বাবা হামিদ।

ভাটিয়াপাড়া হাইওয়ে পুলিশের উপপরিদর্শক (এসআই) আরব আলী বলেন, ‘শুক্রবার ভোরে কাশিয়ানীর তিলছড়া এলাকায় একটি সড়ক দুর্ঘটনা হয়েছে বলে জানতে পারি। ঘটনাস্থলে দুর্ঘটনার কোনও আলামত পায়নি।

শ্রমিকের হত্যার বিষয়টি নিশ্চিত করে গোপালগঞ্জ সদর থানার উপপরিদর্শক (এসআই) এস এম আলিম বলেন, ‘তাহাজ্জতের শরীরে কোন আঘাতের চিহ্ন পাওয়া না গেলেও তার নাক দিয়ে রক্ত বের হচ্ছিল। ময়নাতদন্তের পর মৃত্যুর কারণ জানা যাবে।’

 

জেকেএস/

আর্কাইভ