• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

স্বতন্ত্র প্রার্থীর নারী কর্মী গায়ে বাইক উঠিয়ে দিলেন ছাত্রলীগ নেতা, সংঘর্ষে আহত ৯

প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২৩, ১২:০৭ পিএম

স্বতন্ত্র প্রার্থীর নারী কর্মী গায়ে বাইক উঠিয়ে দিলেন ছাত্রলীগ নেতা, সংঘর্ষে আহত ৯

ছবি: সংগৃহীত

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাট-৩ (মোংলা-রামপাল) আসনের স্বতন্ত্র প্রার্থীর (ঈগল) নারী কর্মীর গায়ে ছাত্রলীগ নেতার মোটরসাইকেল উঠিয়ে দেয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনার পর সংঘর্ষে অন্তত ৯ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত শহরের কবরস্থান রোড ও সুন্দরবন ইউনিয়নের চায়না মার্কেট এলাকায়  দুদফায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আহতরা হলেন- ঈগল প্রতীকের রকিবুল হাওলাদার (২২), শাহজাহান (৪০), রনজিনা বেগম (৪২)। এ ছাড়া নৌকা প্রতীকের শেখ সাদী মোহাম্মাদ বাদল (৩৪) দুলাল জোমাদ্দার (৪০), ইলিয়াস (৩৮), আলতাপ (৪১), মনিরুল খাঁ (৩৮) ও ফারুক (৪২)। তাদের উভয়ের বাড়ি সুন্দরবন ইউনিয়নের বিভিন্ন এলাকায় বলে জানা গেছে।

মোংলা উপজেলা ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন জানান, আগের নির্ধারিত কর্মসূচি অনুযায়ী মঙ্গলবার সকাল থেকে পৌর শহরের বিভিন্ন এলাকায় গণসংযোগ ও লিফলেট বিতরণ করছিলেন স্বতন্ত্র প্রার্থী (ঈগল) বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী ইজারাদার ও তার কর্মী সমর্থকরা।

বেলা ১১টার দিকে শহরের কবরস্থান রোড দিয়ে যাওয়ার সময় অপর দিক থেকে নৌকার সমর্থক সুন্দরবন ইউনিয়ন যুবলীগ নেতা শেখ সাদী মোহাম্মাদ বাদল মোটরসাইকেল নিয়ে পিছন থেকে ঈগল প্রতীকের নারী কর্মী রনজিনা বেগমের গায়ে চাকা উঠিয়ে দেন। এ সময় আহত হন ওই নারী। পরে তাকে উদ্ধার করে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তবে শেখ সাদীকে কেউ মারধর করেনি উল্টো তার মোটরসাইকেলের আঘাতে ওই নারীসহ আরও তিনজন আহত হয়েছেন।

এ ঘটনার পর সন্ধ্যায় সুন্দরবন ইউনিয়নের চায়না মার্কেট এলাকায় ঈগল প্রতীকের নির্বাচনী অফিস ভাঙচুর করে নৌকা প্রতীকের লোকজন। এ সময় প্রতিবাদ করলে উভয় গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এতেও উভয় পক্ষের ৬ জন আহত হয়। ঘটনার পরপরই নৌকা প্রতীকের সমর্থক বেশ কয়েকজন যুবক একত্রিত হয়ে ঈগল প্রতীকের নির্বাচনী অফিসে এসে মারধর ও জীবন নাশের হুমকি দেন।

অন্যদিকে, প্রতিপক্ষরা বলছে, ঈগল প্রতীকের মিছিলের পাশ দিয়ে শেখ সাদি যাওয়ার সময় উদ্দেশ্য প্রণোদিতভাবে তার ওপর হামলা করেছেন ঈগল প্রতীকের সমর্থকরা। এতে তিনি অসুস্থ হয়ে পড়লে দ্রুত তাকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

মোংলা সার্কেলের সহকারী পুলিশ সুপার মুশফিকুর রহমান তুষার বলেন, উভয় গ্রুপের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অপ্রীতিকর ঘটনা এড়াতে মোংলা শরের অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান সহকারী পুলিশ সুপার।

 

জেকেএস/

আর্কাইভ