• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

এবার মৃতদের ভোট দেওয়া ঠেকাতে কবরস্থানে বিএনপি নেতাকর্মীদের শপথ

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৪, ১১:৫৩ এএম

এবার মৃতদের ভোট দেওয়া ঠেকাতে কবরস্থানে বিএনপি নেতাকর্মীদের শপথ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

মৃত ব্যক্তিদের নামে মামলা এবং ভোট প্রদান প্রতিরোধের শপথ করেছে খুলনা বিএনপির নেতাকর্মীরা। একই সঙ্গে মৃতদের নামে ভোট দেওয়া ঠেকাতে অন্যদেরও আহ্বান জানিয়েছেন তারা।

বুধবার বিকালে নগরীর টুটপাড়া কবরস্থানে গিয়ে এ শপথ নেন স্থানীয় বিএনপির নেতারা। এ সময় নেতারা এসব কর্মকাণ্ডে জড়িতদের প্রতিরোধ করারও অঙ্গীকার ব্যক্ত করেন।

এ ধরনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ঘুরপাক খাচ্ছে।  

এ সময় বিএনপির নেতাকর্মীরা বলেন, এই সরকারের ভোট জালিয়াতি এমন পর্যায়ে পৌঁছেছে যে, বিভিন্ন সময় কবরবাসীকে জীবিত দেখিয়ে জাল ভোট দেওয়া হয়েছে। ৭ জানুয়ারির নির্বাচনেও কবরবাসীর ভোট নিয়ে টানাহেচঁড়া করা হতে পারে। এ জন্য মৃত ব্যক্তিদের নামে যাতে ভোট না দেওয়া হয়, সে জন্য কবরের কাছে গিয়ে শপথবাক্য পাঠ করানো হয়।

বিএনপির নেতাকর্মীরা বলেন, কবরে শায়িত ব্যক্তিদের ককটেল মেরে দৌড়ে পালিয়ে যেতে দেখতে পান ‘গায়েবি’ মামলার তদন্ত কর্মকর্তারা। মৃত ব্যক্তিদের প্রতি অসম্মান-তাচ্ছিল্য এবং পরিবারের সঙ্গে তামাশাকারীদের অধপতন হবে। রাজনৈতিক ভিন্নমত থাকার কারণে মৃত ব্যক্তিদের বিনা চিকিৎসায় বা অপচিকিৎসা দিয়ে কারাগারে আটকে রেখে মৃত্যুকে ত্বরান্বিত করা ও আপনজনের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করতে না দেওয়ার মতো ঘটনার সঙ্গে জড়িত সবাইকে উপযুক্ত জবাব দেওয়া হবে।

এ প্রতিবাদ কর্মসূচিতে খুলনা বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী অংশ নেন।

 

আর্কাইভ