• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

মৌলভীবাজারে রোগী দেখার সময় মারা গেছেন মানবিক চিকিৎসক

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২৪, ১০:২৫ এএম

মৌলভীবাজারে রোগী দেখার সময় মারা গেছেন মানবিক চিকিৎসক

মৌলভীবাজার প্রতিনিধি

নিজ বাসায় রোগী দেখছিলেন মৌলভীবাজারের সাবেক সিভিল সার্জন ডা. শফিক উদ্দিন আহমদ। এ সময় হঠাৎ মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি মানবিক চিকিৎসক হিসাবে সবার কাছে পরিচিত। চাকরি থেকে অবসর নেওয়ার পর তিনি দরিদ্র রোগীদের বিনামূল্যে চিকিৎসা দিতেন এবং বিভিন্ন এলাকায় মেডিকেল ক্যাম্প করতেন।

ডা. শফিক উদ্দিন আহমদের স্বজনরা জানান, তিনি সর্বদা হাসিখুশি থাকতেন। ছিলেন রোগীবান্ধব মানবিক চিকিৎসক। বাসায় নিয়মিত রোগী দেখতেন। গরিব রোগীদের বিনামূল্যে চিকিৎসা দিতেন। বুধবার মৌলভীবাজার পৌর শহরের কাশিনাথ রোডের বাসায় রোগী দেখছিলেন। এ সময় আকস্মিক মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।

ডা. শফিক উদ্দিন আহমদের গ্রামের বাড়ি মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার রামেশ্বরপুর। বৃহস্পতিবার বিকাল ৪.৩০ মিনিটে মৌলভীবাজার টাউন ঈদগাহ জানাজা শেষে সৈয়দ শাহ মোস্তফা কবরস্থানে তার লাশ দাফন করা হয়।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) মৌলভীবাজার শাখার সভাপতি ডা. সাব্বির খান বলেন, রোগী দেখা অবস্থায় ম্যাসিভ সিভিএ স্ট্রোক করেন ডা. শফিক উদ্দিন আহমদ। পরে তাকে মৌলভীবাজারের লাইফ লাইন হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ডা. শফিক উদ্দিন আহমদ মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার সাবেক সিভিল সার্জন ছিলেন। এ ছাড়া তিনি সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালকের দায়িত্ব পালন করেন। তিনি এক ছেলে ও এক মেয়েসহ আত্মীয়স্বজন এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। ডা. শফিকের এমন মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে মৌলভীবাজারবাসীর মধ্যে। সামাজিক যোগাযোগমাধ্যমে শোক জানাচ্ছেন অনেকেই।
 

আর্কাইভ