• ঢাকা বৃহস্পতিবার
    ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

ভোটারদের ভয় দেখানো যাবে না, আচরণবিধি মেনে চলতে হবে

প্রকাশিত: মে ২৪, ২০২৪, ০৭:৪৯ পিএম

ভোটারদের ভয় দেখানো যাবে না, আচরণবিধি মেনে চলতে হবে

বগুড়া প্রতিনিধি

নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা বলেছেন, ভোটারদের ভয় দেখানো যাবে না। সবাইকে অবশ্যই আচরণবিধি মেনে চলতে হবে। কোন প্রার্থী কারো বলয়ের মধ্যে গিয়ে ভোটারদের ভয় দেখালে তার প্রার্থিতা বাতিল করা হবে। পরে আদালতে যেতে চাইলে যাবেন; না হলে আমাদের কিছুই করার থাকবেন না। কারণ আমরা কোন অন্যায় প্রশ্রয় দেব না। 

শুক্রবার দুপুরে বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ের সভাকক্ষে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনী ও চেয়ারম্যান প্রার্থীদের সাথে মতবিনিময় শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

বগুড়ার জেলা প্রশাসক সাইফুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় রাজশাহী অতিরিক্ত বিভাগীয় কমিশনার পারভেজ রায়হান, অতিরিক্ত ডিআইজি ফয়সল মাহমুদ, রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন, বগুড়ার পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি) সুদীপ কুমার চক্রবর্ত্তী, নওগাঁ ১৬ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাদিকুর রহমান, র্যাব-১২ বগুড়া কোম্পানি কমান্ডার পুলিশ সুপার মীর মনির হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মেজবাউল করিম, এনএসআই বগুড়ার যুগ্ম পরিচালক ইমাম উদ্দিন, বগুড়া জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইমরুল কায়েস, আনসার ভিডিপির জেলা কমান্ড্যান্ট শেখ ফিরোজ আহম্মেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

ইসি রাশেদা সুলতানা বলেন, আমরা দেখছি ভোটারদের সাথে প্রার্থীদের সম্পর্ক ভালো নেই। তাই নিজেদের মধ্যে কাটা ছোড়াছুড়ি না করে ভোটারদের কাছে যান, তাদের সাথে ভালো সম্পর্ক গড়েন। তাদের কাছে টেনে নিয়ে ভোট চান। কারণ তাদের ভোটেই আপনাকে নির্বাচিত হতে হবে। 

তিনি বলেন, প্রার্থীদের আচরণবিধি মেনেই নির্বাচনে প্রচার-প্রচারণা চালাতে হবে। বিনা কারণে একজন অপরজনকে আক্রমণ করে কথা বলা যাবে না। আপনাদের মূল্য লক্ষ্য প্রতিটি কেন্দ্রে ভোটারদের শতভাগ উপস্থিতি নিশ্চিত করতে হবে। আর ভোটাররা যাতে নির্বিঘ্নে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেন সে বিষয়ে লক্ষ্য রাখতে হবে।

তিনি আরও বলেন, নির্বাচন ব্যবস্থা গণতন্ত্রের বড় চাবিকাঠি। এটি ধ্বংস হয়ে গেলে গণতন্ত্র বলে কিছুই থাকবে না। বিষয়টি বিবেচনা করে নির্বাচন কমিশন বাংলাদেশের সব নির্বাচন অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠুভাবে সম্পন্ন করার চেষ্টা করছে। ভোটের মাঠে সব ধরনের অপ্রীতিকর ঘটনা আইনশৃঙ্খলা বাহিনী শক্ত হাতে প্রতিহত করবে।

আর্কাইভ